মঙ্গলবার , অক্টোবর ১ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিকক্রীড়া ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিকক্রীড়া ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক:

প্রেস বিজ্ঞপ্তি, ১ অক্টোবর ২০২৪
নওদাপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার  সকাল ১১ টায় বিদ্যালয় হল রুমে আয়োজিত অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সুস্থ দেহে সুস্থ মন। আগামী প্রজন্মকে সুস্থ ও সবলভাবে বেড়ে উঠতে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা করতে হবে। খেলাধুলা বা শরীরচর্চা দেহ ও মনকে সুস্থ রাখে। শারীরিক ও মানসিক বিকাশের জন্য আমাদের উচিত খেলাধুলার সুযোগ সৃষ্টি করা। এ ব্যাপারে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা রাখতে হবে।
তিনি বলেন, মোবাইল ও ইন্টারনেটের সঠিক ব্যবহারের মাধ্যমে আমাদের জ্ঞানের যে অবাধ ক্ষেত্র তৈরী হয়েছে তার সঠিক ব্যবহার করতে হবে। তথ্য প্রযুক্তির পূর্ণ ব্যবহারের মধ্যে দিয়ে নিজেকে আগামীর প্রতিযোগিতার জন্য নিজেকে প্রস্তুত হতে হবে। তোমাদের মধ্যে থেকেই আগামীতে নাসার মত প্রতিষ্ঠানে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে। নারী শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, সমাজ গঠণে পুরুষের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখে। আর তাই কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মধ্যে দিয়ে জীবনে সফলতা অর্জন করতে হবে। সফলতা অর্জনে সময়ের প্রতি যত্নশীল হতে হবে। ছাত্র জীবনেই লক্ষ্য স্থির করতে হবে জীবনে প্রতিষ্ঠিত হবার। স্বপ্ন দেখতে হবে বড় হবার। জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। তোমাদের দ্বারা ভবিষ্যৎ প্রজন্ম সুরক্ষা পাবে এই কামনা করি। শিক্ষা অর্জনের মধ্যে দিয়ে ভালো সমাজ গঠণে তোমাদের ভূমিকা রাখতে হবে। আর প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে তোমরা প্রত্যেকে প্রত্যেকের সহযোগী হবার। কেননা তোমাদের মধ্যেই রয়েছে আগামীর বাংলাদেশ।

সভাপতির বক্তব্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রাসিকের সচিব মোঃ মোবারক হোসেন বলেন, রাজশাহীর স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে নারী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এ প্রতিষ্ঠানটি লেখাপড়ার পাশাাপাশি ক্রীড়া ক্ষেত্রে নানা অবদান রেখে চলেছে। প্রতিষ্ঠানটি সহ-শিক্ষা কার্যক্রম অব্যাহত রয়েছে বলেই তা সম্ভব হয়েছে। তিনি বলেন, তোমরা বিশ্ব নাগরিক। বিশ্বের সেরা প্রতিষ্ঠানগুলোই কিভাবে সুযোগ লাভ করা যায় সেই স্বপ্ন দেখতে হবে। লেখাপড়ার সময় শুধু লেখাপড়া মনোনিবেশ করতে হবে। তিনি বলেন, শিক্ষক মন্ডলী গুরুজনদের প্রতি সম্মান দেখাতে হবে। কোনভাবে তাদের সম্মান হানী হয় এমন কাজ করা যাবে না। নিজেকে তৈরী হতে মানুষের মত মানুষ হয়ে।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক খন্দকার নাহিদা নাসরীন। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দ সমবেত সঙ্গীতে অংশ নেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ইসরাইল হক, শাহীন আলম, হাফিজুর রহমান, আফসানা পারভীন সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকাসহ শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও দেখুন

আত্রাইয়ে ছাগল-ভেড়ার টিকা 

কর্মসূচির উদ্বোধন  নিজস্ব প্রতিবেদক, নওগাঁর আত্রাইয়ে ছাগল ও ভেড়ার পিপিআর রোগ  নির্মূল ও ক্ষুরারোগ নিয়ন্ত্রণ …