রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / হিলিতে দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা

হিলিতে দূর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক:
দিনাজপুরের হিলিতে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে পূজা মন্ডপের নিরাপত্তা দিতে মন্দির কমিটির সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মাঠপাড়া এলাকায় দলটির নিজস্ব কার্যালয়ে উপজেলা জামায়াতের আমির আমিনুল ইসলামরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর দক্ষিণ জেলা জামায়াতের আমির আনোয়ারুল ইসলাম।

মতবিনিময় সভায় পূজা মন্ডপের কমিটির সদস্যরা নানা সমস্যার কথা তুলে ধরেন। তবে এসব সমস্যার সমাধান ও সার্বিক নিরাপত্তায় সবধরনের সহযোগিতার আশ্বাস দেন জামায়াতের ইসলামির নেতাকর্মীরা।

এবার সীমান্তবর্তী এই উপজেলায় ২১টি পূজা মন্ডপে শারদীয় দূর্গোৎ উৎসব অনুষ্ঠিত হবে। আর এসব মন্দিরের নিরাপত্তা দিতে উপজেলার একটি পৌরসভা ও তিনটি ইউনিয়নের বিভিন্ন পূজা মন্ডপে হাকিমপুর ছাত্র শিবির, যুব বিভাগের তত্ত্বাধানে নিরাপত্তা টিম গঠন করা হয়।

এসময় সেখানে দিনাজপুর জেলা দক্ষিণ সাংগঠনিক সেক্রেটারি সাইদুল ইসলাম সৈকত, উপজেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি জাহিদুল ইসলাম, উপজেলা যুব বিভাগের আহ্বায়ক সবিরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, উপজেলা ইসলামি ছাত্র শিবিরের সভাপতি আলহাজ হোসেনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিভিন্ন পূজা মন্ডপের নেতৃবৃন্দরা বলেন, জামায়াতে ইসলামীর দল এটি একটি ভালো উদ্যোগ নিয়েছেন। আমরা তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। দেশের বর্তমান প্রেক্ষাপটে আমরা সংখ্যালঘুরা অনেকটাই আতংকে আছি। গত ৫ আগষ্টের পরে রাত্রীকালিন মন্দিরসহ গ্রামে গ্রামে পাহারার ব্যবস্থা করেছে জামায়াতে ইসলামী। এমন অবস্থায় উনারা আমাদের পাশে আছে বলেও আমাদের মনোবল ও সাহস বাড়ছে।

প্রধান অতিথি দিনাজপুর জেলা দক্ষিণের সাংগঠনিক আমীর আনোয়ারুল ইসলাম জানান, বাংলাদেশ একটি শান্তি প্রিয় ও সম্প্রীতির দেশ আর বাংলাদেশ জামায়াতে ইসলামীও চায় শান্তি। তাই হিন্দু সম্প্রদায়ের ভাইদের শারদীয় দূর্গা উৎসব যাতে সুন্দর ও সুষ্ঠ পরিবেশে নিশ্চিন্তে উদযাপন করতে পারে সেই লক্ষ্য কেন্দ্রীয় দিক নির্দেশনায় এই টিম গঠন করা হয়েছে। আমাদের দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক (হাকিমপুর, বিরামপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট) চার থানায় এই টিম গঠন করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …