রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / রাজশাহী / পূর্ব শত্রুতার জের ধরে অর্ধ-শতাধিক কলাগাছ কাটার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

পূর্ব শত্রুতার জের ধরে অর্ধ-শতাধিক কলাগাছ কাটার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক:  পুঠিয়া (রাজশাহী)

রাজশাহীর পুঠিয়া পৌর এলাকার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার মনিরুল ইসলাম সাবু ও তার ভাই ডাবলুর বিরুদ্ধে অর্ধ-শতাধিক কলাগাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে।

উক্ত ঘটনায় গত ৬ জুলাই ভুক্তভোগী ইব্রাহিম আলী বাদী হয়ে পুঠিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
তবে অভিযোগের ৩ দিন পার হলেও ঘটনার তদন্তে যাইনি পুলিশ। কোন এক আ.লীগ প্রভাবশালী নেতার ছত্রছায়ায় কাউন্সিলর থাকার কারণে, পুলিশ ব্যবস্থা নিচ্ছে না এমনটাই দাবি করছে স্থানীয়দের।

অভিযোগ সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই ভুক্তভোগী ইব্রাহিমের দাদার পৈতৃক সম্পত্তি অবৈধভাবে ভোগ দখল করে আসছিল ৫ নং ওয়ার্ড কমিশনারের ছোট ভাই ডাবলু। তবে গত ৭ মাস আগে তারা জানতে পারে জমির খাজনা-খারিজ তার দাদার নামে।  গ্রাম্য বিচারে অভিযুক্ত কমিশনার মনিরুল ইসলাম সাবু ও তার ভাই ডাবলু কে জমির দলিল দেখানোর জন্য নির্দেশ দিলেও তারা জমির দলিল দেখাতে পারেনি। তারপরও ক্ষমতার প্রভাব খাটিয়ে জমিটির দীর্ঘদিন ভোগ দখল করে আসছিল। পরে তারা কোর্টে এ বিষয়ে একটি মামলা করে এবং জমি দখল করে কলা গাছ লাগায়।

তবে অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ওয়ার্ড কমিশনার মনিরুল ইসলাম সাবু বলেন, আমি কোন কলা গাছ কাটেনি। ওই জমি আমার ছোট ভাই ডাবলুর। যেহেতু জমি আমাদের তাই কলা গাছ কেটে পরিষ্কার করে দেয়া হয়েছে।

এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সাইদুর রহমান বলেন, কমিশনার সামান্য কলা গাছ কেটেছে তাতে কি হয়েছে। পুলিশ এখন অনেক আপডেট হয়ে গেছে। এগুলো দেখার মত সময় নেই।

আরও দেখুন

রাসিকের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় সরকার বিভাগকর্তৃক গঠিত কমিটির ১ম সভা অনুষ্ঠিত

 নিজস্ব প্রতিবেদক: প্রেস বিজ্ঞপ্তি, ৬ অক্টোবর ২০২৪রাজশাহী সিটি কর্পোরেশনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে স্থানীয় …