নীড় পাতা / জেলা জুড়ে / বড়াইগ্রাম / বড়াইগ্রামে স্কুল শিক্ষককে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

বড়াইগ্রামে স্কুল শিক্ষককে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর)                                                      
বড়াইগ্রামে স্কুল শিক্ষককে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে ও দোষীদের উপযুক্ত বিচারের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বনপাড়া পৌর গেটের সামনে নাটোর-খুলনা মহাসড়কের পাশে উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধনে উপজেলার ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৭ টি মাদরাসায় একযোগে কর্মবিরতি দিয়ে সহস্রাধিক শিক্ষক-কর্মচারীসহ বিপুল সংখ্যক শিক্ষার্থীরা অংশ নেন।
মানববন্ধনকালে শিক্ষক সমিতির সভাপতি ওয়াসেক আলী সোনারের সভাপতিত্বে শিক্ষকদের দাবির প্রতি একাত্নতা ঘোষণা করে ভার্চুয়ালী বক্তব্য রাখেন সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। এ সময় সমিতির সহ-সভাপতি শামসুর রহমান শাহীনের সঞ্চালনায় উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু, বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম ভূট্টু, স্বাধীনতা শিক্ষক পরিষদের জেলা সভাপতি অধ্যক্ষ মোহাম্মদ তুঘলক, জেলা পরিষদ সদস্য শাহ আলম, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছিনের উপজেলা সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মোয়াজ্জেম হোসেন ও বনপাড়া সেন্ট যোসেফ্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ফাদার ড. শংকর ডমিনিক গমেজ বক্তব্য রাখেন। পরে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে উপজেলা পরিষদে গিয়ে ইউএনও লায়লা জান্নাতুল ফেরদৌসের হাতে দোষীদের গ্রেফতারসহ তিন দফা দাবিতে স্মারকলিপি দেন।  
এ সময় বক্তারা বলেন, উপজেলার মশিন্দা গ্রামে দেড় বছর আগের একটি হত্যাকান্ডের জেরে ঈদের দিন বাদী পক্ষ আসামী পক্ষের জামিনে থাকা লোকজনের উপর হামলা করে। এ সময় তাদেরকে থামানোর চেষ্টা করলে হামলাকারীরা গোপালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক রাহাত আলমগীর হালিমকে চাইনিজ কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। মানববন্ধনে বক্তারা অবিলম্বে শিক্ষকের উপর হামলায় জড়িত সকল আসামীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। অন্যথায় আগামী দিনে আরো বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলে তারা হুশিয়ারী দেন। 

আরও দেখুন

নন্দীগ্রামে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: নন্দীগ্রাম (বগুড়া)বগুড়ার নন্দীগ্রামে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড উদ্বোধন করা হয়েছে। সোমবার (১ জুলাই) দুপুরে …