নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়ায় অভিভাবকদের নিয়ে আশা’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

বাগাতিপাড়ায় অভিভাবকদের নিয়ে আশা’র মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের বাগাতিপাড়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা আশা’র শিক্ষা কর্মসূচির আওতায় অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে আশা শিক্ষা কর্মসূচির আওতায় মালঞ্চি ব্রাঞ্চের উদ্যোগে উপজেলার লক্ষণহাটী স্কুল এন্ড কলেজ পাঠদান কেন্দ্রে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বাগাতিপাড়া পৌরসভার মেয়র অধ্যক্ষ এ.কে.এম শরিফুল ইসলাম লেলিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আশার ডিস্ট্রিক্ট ম্যানেজার সেলিম রেজা। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আশা নাটোর জেলার সিনিয়র এডুকেশন অফিসার আলমগীর হোসেন ও এডুকেশন অফিসার মুজতানিবা জাহান মাশরেকা।

মতবিনিময় সভায় আশা’র কর্মকর্তারা জানান, আশা শিক্ষা কর্মসূচির আওতায় দেশের ৬৪ জেলায় ৬৪টি বিদ্যালয়ে ১৯২টি শিক্ষা কেন্দ্র রয়েছে। সংস্থাটির শিক্ষা কর্মসূচির আওতায় ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ৫ হাজার ৫৫৩ জনসহ সব মিলিয়ে ৪ লাখ ৮৫ হাজার ৪২৬ শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছে। বক্তারা আরও জানান, আশা ২০১১ সাল থেকে শিক্ষা কার্যক্রমের মাধ্যমে দেশের সকল জেলায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে এবং প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। সংস্থাটি ২০১১ সাল থেকে শিশু থেকে ২য় শ্রেণি, ২০২০ সাল থেকে ৩য় থেকে ৫ম শ্রেণি এবং ২০২৩ সাল থেকে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে।

আরও দেখুন

বড়াইগ্রামে ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:নাটোরের বড়াইগ্রামে ৩ দিনব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে …