নীড় পাতা / জাতীয় / রোহিঙ্গা প্রত্যাবাসনে OIC রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান

রোহিঙ্গা প্রত্যাবাসনে OIC রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান

নিউজ ডেস্ক :

রোহিঙ্গা প্রত্যাবাসনে ওআইসি রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান 

ওআইসিভুক্ত দেশগুলোর রাষ্ট্রদূতদের কাছে মিয়ানমারের উদ্বাস্তু রোহিঙ্গাদের পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসনের প্রচেষ্টায় ওআইসি রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান জানান। 

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের ওআইসি সম্মেলনকক্ষে তাদের পরিস্থিতি তুলে ধরেন। 

রোহিঙ্গাদের দুর্দশা নিরসনে আন্তর্জাতিক প্রচেষ্টার অগ্রভাগে থাকার জন্য পররাষ্ট্রমন্ত্রী অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) তৎপরতার প্রশংসা করেন।

পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাত বৃদ্ধির বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন ও মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে বাংলাদেশে আশ্রিত প্রায় ১৩ লাখ রোহিঙ্গার পূর্ণ নাগরিক অধিকারসহ তাদের মাতৃভূমি মিয়ানমারে নিরাপদ ও টেকসই প্রত্যাবাসনের প্রচেষ্টায় ওআইসি রাষ্ট্রদূতদের সংহতি অব্যাহত রাখার আহ্বান জানান। 

ওআইসিভুক্ত দেশ সৌদি আরব, গাম্বিয়া, পাকিস্তান, মালয়েশিয়া, তুর্কি, ইরান, কাতার, সংযুক্ত আরব আমিরাত, আলজেরিয়া, মিসর, ইন্দোনেশিয়ার জাতিসংঘে স্থায়ী প্রতিনিধিরা সময়োপযোগী এ ব্রিফিংয়ের জন্য বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান। তারা উদ্বাস্তু রোহিঙ্গাদের আশ্রয়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদারতার প্রশংসা করেন ও রোহিঙ্গাদের প্রত্যাবাসনে বাংলাদেশের দাবির প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

৩০ মে থেকে দুই দিনের সরকারি সফরে নিউ ইয়র্কে অবস্থানরত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান জাতিসংঘের শীর্ষ কর্মকর্তা এবং সদস্য দেশগুলোর প্রতিনিধিদের সঙ্গে আরো বৈঠকে মিলিত হবেন।

আরও দেখুন

বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক: বড়াইগ্রাম (নাটোর) নাটোরে বড়াইগ্রাম উপজেলার আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার উপজেলা পরিষদ …