রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / দ্বিতীয় ধাপে নাটোরের ২টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ সামগ্রী বিতরণ 

দ্বিতীয় ধাপে নাটোরের ২টি উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ সামগ্রী বিতরণ 

নিজস্ব প্রতিবেদক:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে আগামীকাল ২১ মে নাটোরের লালপুর এবং বাগাতিপাড়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উপলক্ষে আজ ২০ মে সোমবার দুপুরে লালপুর এবং বাগাতিপাড়া উপজেলার স্ব স্ব সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে ভোট গ্রহণ সামগ্রী ব্যালট বাক্স ভোটগ্রহণ কর্মকর্তাদের মাঝে বিতরণ করা হয়।

উপকরণ সহ ভোটগ্রহণ কর্মকর্তারা সন্ধ্যার পূর্বেই নিজে নিজে ভোটকেন্দ্রে পৌঁছে যাবেন। বাগাতিপাড়া উপজেলায় ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন পরিষদের ৪৮ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এই উপজেলায় ৫৭ হাজার ৪৩৬ জন পুরুষ ভোটার এবং ৫৮ হাজার ৫৪৮ জন নারী ভোটারসহ মোট ১ লক্ষ ১৫ হাজার ৯৮৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। অপরদিকে লালপুর উপজেলায় ১টি পৌরসভা ও ১০টি ইউনিয়ন পরিষদের ৮৪ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য প্রস্তুত করা হয়েছে। এই উপজেলায় ১ লক্ষ ২০ হাজার ৩৮৭ জন পুরুষ এবং ১ লক্ষ ১৮ হাজার ৪৫৬ জন সহ মোট ১ লক্ষ ৮১ হাজার ৭৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। প্রত্যেকটি কেন্দ্রে ১জন অফিসার সহ ৪জন পুলিশ সদস্য এবং বুথের সংখ্যা অনুপাতে ১৩ থেকে ১৫ জন আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।এরমধ্যে বাগাতিপাড়ায় ১২টি কেন্দ্র এবং লালপুরে ৪২ টি কেন্দ্র গুরুত্বপূর্ণ বলে সনাক্ত করা হয়েছে। এই সকল কেন্দ্রের জন্য বাড়তি পুলিশ এবং আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। 

রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান জানান, ভোট গ্রহণ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ করতে যা যা ব্যবস্থা গ্রহণ করা দরকার তা করা হয়েছে এবং করা হবে। উপজেলাগুলোতে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে যেকোনো বিশৃঙ্খলা ঠেকাতে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …