রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামকে শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে নাটোরের বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে কর্নারটির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এমপি কালাম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতার মহান স্থপতি। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে হবে। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর অসামান্য অবদান সম্পর্কে শিক্ষার্থীদের জানতে হবে। দেশপ্রেমিক নাগরিক হিসেবে শিক্ষার্থীদের গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, এই কলেজের মত প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করতে পারলে লক্ষ্য অর্জন ত্বরান্বিত হবে। অনুষ্ঠানে বাগাতিপাড়া মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ ড. নূরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাগাতিপাড়া পৌর মেয়র শরিফুল ইসলাম লেলিন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সুকুমার মুখার্জি, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, কলেজের গভর্ণিং বডির সভাপতি শুভাশিষ গারোদিয়া, সদস্য শাহজাহান কবীর, উপাধ্যক্ষ শাহিদা খাতুন, উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইছার ওয়াদুদ প্রমূখ।

ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ ড. নূরুল ইসলাম জানান, বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আলোকচিত্র, বঙ্গবন্ধুর জীবন ও কর্মভিত্তিক দেয়ালিকা এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর ওপর শতাধিক বই স্থান পেয়েছে। পরে ওই প্রতিষ্ঠানের অধ্যয়নরত শিক্ষার্থী, কর্মরত শিক্ষক ও কর্মচারীদের মাঝে বার্ষিক ক্রিড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার অতিথিদের মাধ্যমে বিতরণ করা হয়।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …