নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসে আদিবাসীদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও সুন্দর হাতের খেলা প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবসে আদিবাসীদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি ও সুন্দর হাতের খেলা প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ

বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনব হাসি সবার ঘরে এ স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে আদিবাসী সাওতাল সম্প্রদায়ের শিশুদের নিয়ে চিত্রাংকন, সুন্দর হাতের লেখা, কবিতা আবৃত্তির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পরে স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির সাওতাল আদিবাসী শিশুদের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আজ রবিবার দুপুর ১২ টার দিকে রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও ন্যাশনাল এজেন্সি ফর রিভ্যুলেশনের যৌথ আয়োজনের আমনুরা মিশন বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে এধরনের আয়োজন অনুষ্ঠিত হয়।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাবুডাঙ্গা স্কুল, তাবিথা কিন্ডার গার্ডেন স্কুল, বিলবৈঠা আদিবাসী আদর্শ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও শান্তিপাড়া প্রাক প্রাথমিক বিদ্যালয়র মোট ১৮০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও স্থানীয় শিক্ষকরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানা যাবে এ প্রতিযোগতার মাধ্যমে। তার ইতিহাস জীবনী জানতে পেরে খুশি আনন্দীত। আগামীতেও যেন এ ধরনের আয়োজন করা হয়।

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডুর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সিস্টেম এনালিষ্ট কর্মকর্তা সাখাওয়াত হোসেন,  রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির নির্বাহী সদস্য ও সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, এনএজিআর নির্বাহী পরিচালক স্টেফান সরেন, অস্টোলিয়ার নাগারিক এলিজাবেথ বাকেরসহ প্রমুখ।

আরও দেখুন

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন ফরিদা!

নিজস্ব প্রতিবেদক:উচ্চ আদালতের আদেশে নাটোরের বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেলেন …