নীড় পাতা / জেলা জুড়ে / নাটোরে ব্যতিক্রমী একদিনের পথ বইমেলা অনুষ্ঠিত

নাটোরে ব্যতিক্রমী একদিনের পথ বইমেলা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

’লেখক পাঠক বই, একত্রিত হই’ এই শ্লোগান নিয়ে নাটোরে ষষ্ঠ বারের মত দিন ব্যাপী ব্যতিক্রমী এক পথ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। আজ বুধবার সকাল ১০ টার দিকে স্থানীয় দৈনিক পত্রিকা প্রান্তজনের আয়োজনে নাটোর প্রেসক্লাবের সামনে এই পথ বই মেলার উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সহ-সভপতি পৌর মেয়র উমা চৌধুরী জলি, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখসহ বই প্রেমিরা।

এ সময় উপস্থিত দর্শকরা জানান, প্রতি বছর মহান শহীদ দিবস উপলক্ষে দেশের প্রতিটি জেলায় বিভিন্ন আঙ্গিকে বই মেলা হয়ে থাকে। কিন্তু নাটোরের এই পথ বই মেলা সম্পূর্ণ ব্যাতিক্রমী একটি বই মেলা। এখানে স্থানীয় লেখকদের লেখা বই বেশি স্থান পেয়েছে।

এই বই মেলা নাটোরে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। মেলায় আগত দর্শক কবি পলাশ সাহা, সাংস্কৃতি ব্যক্তিত্ব পরিতোষ অধিকারী, শিক্ষক অচিন্ত ঘোষ, প্রিয়া দাস সহ আরো অনেকে বলেন, এই বই মেলা যাতে একটু সময় বৃদ্ধি করা যায় এবং আরো বেশী স্থানে এমন আয়োজন করা যায় সেই দাবী জানালেন। এই ব্যাতিক্রমী বই মেলায় এসে সবারই বেশ ভাল লাগছে বলেও জানান। সেই সাথে আয়োজকদের সাধুবাদ জানান তারা।

আয়োজক সাজেদুর রহমান সেলিম জানান, স্মার্ট বাংলাদেশ গড়তে হলে সবাইকে জ্ঞান আহরণ করতে হবে। যাতে করে কোমলমতি শিক্ষার্থীদের মোবাইল ফোন থেকে বইমুখী করা যায় সেজন্যই তাদের এই উদ্যোগ। দিনব্যাপী এই বই মেলায় রয়েছে আলোচনা, আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতা, বাঁশিসহ নানা আয়োজন। ষষ্ঠ বারের মতো আয়োজনে পথ বই মেলাটি সকাল ১০টা থেকে শুরু হয়ে চলবে রাত ৯ টা পর্যন্ত।

আরও দেখুন

নন্দীগ্রামে সাংবাদিকদের ঐক্য গড়ার লক্ষ্যে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদকঃ বগুড়ার নন্দীগ্রামে সাংবাদিকদের ঐক্য গড়ার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।  শনিবার (১১ মে) …