নীড় পাতা / সাহিত্য ও সংস্কৃতি / কবিতা / ৬ ফেব্রুয়ারী কবি এ কে সরকার শাওনের ৫৭ তম জন্মদিন

৬ ফেব্রুয়ারী কবি এ কে সরকার শাওনের ৫৭ তম জন্মদিন

নিজস্ব প্রতিবেদক:

৬ ফেব্রুয়ারী কবি এ কে সরকার শাওনের ৫৭ তম জন্মদিন। সাহিত্য চর্চায় নিবেদিত এই প্রতিভাবানের জন্ম ১৯৬৭ সালের ৬ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের গোপালপুরে। পিতা মো: আবদুল গনি সরকার একজন সরকারী কর্মকর্তা এবং মাতা মিসেস সালেহা গনি সরকার একজন আদর্শ গৃহিনী ছিলেন। ছাত্রজীবন থেকেই সাহিত্য ও সৃজনশীল সব ধরনের ধারার সাথে জড়িত ছিলেন তিনি।

তাঁর লিখা গান, কবিতা, নাটক দেশে বিদেশের বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়-হচ্ছে। তাঁর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রকাশিত কাব্যগ্রন্থগুলি হচ্ছে যথাক্রমে “কথা-কাব্য”, “নিরব কথপোকথন”, ও “আপন-ছায়া”। একটি গল্পগ্রন্থ সহ অপ্রকাশিত গ্রন্থ সংখ্যা ৯। কবি ও তাঁর স্ত্রী শিক্ষাবিদ নাজমা আশেকীন শাওন তিন মেধাবী কন্যা সন্তানের জনক-জননী। তিনজনই বিশ্বের তিনটি উন্নত দেশে রাষ্ট্রীয় স্কলারশিপ নিয়ে পড়ছে। জ্যেষ্ঠ রাজকন্যা মেলবোর্নের মোনাশ বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞানে, মেঝো রাজকন্যা ভুবনেশ্বরের কলিঙ্গ ইন্সটিটিউট অব ইন্ডাট্রিয়াল টেকনোলজি (কেআইআইটি) তে এরোস্পেস ইন্জিনিয়ারিংয়ে ও কনিষ্ঠ রাজকন্যা মস্কোর পীরগভ রুশিয়ান ন্যাশনাল রিসার্চ মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা বিজ্ঞানে অধ্যয়ন করছে ।

সরকারি ও বেসরকারি চাকরি থেকে স্বেচ্ছায় অবসর নেয়া কবি জন্মদিনে বন্ধু, শুভান্যুধায়ী, আত্মীয়-স্বজনের সাথে কেক কাটা, কবিতা আবৃত্তির মাধ্যমে রাজধানীর উত্তরখানের নিজ বাসভবন শাওনাজ ভিলায় অনাড়ম্বরভাবে জন্মদিন পালন করবেন।

আরও দেখুন

ফোনে কথা বলতে বলতে মোটরসাইকেল চালানোয় নাটোরে ট্রাক চাপায় কলেজ ছাত্র নিহত

নিজস্ব প্রতিবেদক: ফোনে কথা বলতে বলতে মোটরসাইকেল চালানোয় নাটোরে ট্রাক চাপায় মোঃ রিয়াদ রায়হান (২২) …