নীড় পাতা / জেলা জুড়ে / নানা আয়োজনে নাটোরে জাতীয় গ্রণগ্রন্থাগার দিবস পালিত

নানা আয়োজনে নাটোরে জাতীয় গ্রণগ্রন্থাগার দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে র্যালি আলোচনা সভা পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে নাটোরে জাতীয় গ্রণগ্রন্থাগার দিবস-২০২৪ পালন করা হয়েছে। আজ সোমবার বেলা ১১ টার দিকে মাদ্রাসা মোড় গণগ্রন্থাগার এর সামনে থেকে এক বর্ণাঢ্য র্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে গণগ্রন্থার সামনে এসে শেষ। পরে গণগ্রন্থাগার হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, লাইব্রেরিয়ান জেলা সরকারি গণগ্রন্থাগার রেমিনা জান্নাত সহ সরকারী কর্মকর্তা ও ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন। এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন আমাদের সবাইকে সোনার মানুষ হবে। সোনার মানুষ বলতে সকলে যোগ্য সৎ কর্মঠ হবে সেই ধারাবাহিকতায় সোনার মানুষ গড়ার তথ্য আমাদের গণগ্রন্থাগারে বই এর সাথে সম্পতিকতা থাকলে মানুষের মানবিকতা জাগ্যত হয়।

বই পড়লে অতীত থেকে ভবিষ্যত বর্তমান সবই জানা সম্ভব। বর্তমান সরকার ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে রুপান্তরিত করার জন্য নিরলস ভাবে কাজ করছে তাই আমাদের সবাই কে বই পড়তে হবে। আলোচনা সভা শেষে বিভিন্ন স্কুলের ২৬ জন ছাত্র- ছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আরও দেখুন

নাটোরে ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে জখম

নিজস্ব প্রতিবেদক: রাজনৈতিক পূর্ব শত্রুতার জেরে নাটোরে ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। …