শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / ৩৩% নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে সংবাদ সম্মেলন

৩৩% নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে সংবাদ সম্মেলন


নিজস্ব প্রতিবেদক:
গণপ্রতিনিধিত্ব আদেশ আরপিও এর নির্দেশনা অনুসারে রাজনৈতিক দলের সব পর্যায়ে ২০২৫ সালের মধ্যে ন্যূনতম ৩৩% নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ ১৫ নভেম্বর মঙ্গলবার বেলা এগারোটার দিকে নাটোর শহরের ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরী মিলন আয়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। অপরাজিতা নেটওয়ার্ক ও নারী উন্নয়ন ফোরাম নাটোর আয়োজনে স্বাগত বক্তব্য রাখেন সিসিবিজির ক্লাসটার কো-অর্ডিনেটর শাহিনা লাইজু। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন হালসা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাবেয়া খাতুন।

এ সময় বক্তব্যে তিনি জানান, নির্বাচন কমিশন থেকে আরপিও সংশোধনের মাধ্যমে ২০২২ সালের মধ্যেই প্রত্যেক দলে ৩৩ শতাংশ নারী কে রাখার ঘোষণা করা হলেও সেই সময় অতিক্রম করতে চলেছে কিন্তু এখনো পর্যন্ত কোন দলেই এই নির্দেশনা মানা হয়নি। আগামী ২০২৫ সালের মধ্যেই আরপিও’র সমস্ত নির্দেশনা পুরোপুরি অনুসরণ করার আহ্বান জানানো হয় এই সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, নাটোর প্রেসক্লাবের সভাপতি ও বাসস এর নাটোর প্রতিনিধি ফরাজী আহমেদ রফিক বাবন, যমুনা টেলিভিশনের সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট নাজমুল হাসান এসএ টেলিভিশনের নাটোর প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, ডিবিসি নিউজের পরিতোষ অধিকারী, আজকের কাগজের নাটোর প্রতিনিধি নাইমুর রহমান প্রমুখ।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …