শনিবার , এপ্রিল ২০ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি স্থলবন্দরে আবারও পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১২ টাকা

হিলি স্থলবন্দরে আবারও পেঁয়াজের দাম কমেছে কেজিতে ১২ টাকা

নিজস্ব প্রতিবেদক, হিলি:
দিনাজপুরের হিলি স্থলবন্দরে পাইকারি বাজারে সপ্তাহের ব্যবধানে আবারও ভারতীয় পেঁয়াজের দাম কমেছে প্রতি কেজিতে ১২ টাকা। এক সপ্তাহ আগে ইন্দু জাতের পেঁয়াজ প্রকার ভেদে বিক্রি হয়েছিল ৩০ থেকে ৩২ টাকা কেজি দরে। সেই পেঁয়াজই বর্তমানে ১৮ থেকে ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে নাসিকের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি দরে। এদিকে খুচরা বাজারে কমেছে কেজিতে ১০ থেকে ১১ টাকা। তবে দেশী পেয়াঁজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে।

পেঁয়াজ আমদানি কারকরা জানান, বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। আমদানি বেশি ও বাজারে সরবরাহ বাড়ায় পেঁয়াজের দাম কমেছে বলে জানান ব্যবসায়ীরা। এদিকে পেঁয়াজের দাম কমায় কিছুটা স্বস্তি ফিরেছে পাইকার ও সাধারন ক্রেতাদের মাঝে। পেঁয়াজের বাজার নিয়ন্ত্রনে রাখতে তারা বেশী বেশী করে এল সি দিয়ে পেঁয়াজ আমদানি করছেন। এদিকে রমজানের আগেই পেয়ঁজের দাম আরও কমে আসবে বলে জানান তারা।

এদিকে খুচরা ব্যবসায়ীরা জানান, খুচরা বাজারে প্রকার ভেদে কেজিতে দাম কমেছে ১০ থেকে ১১ টাকা। বাজারে দেশীয় পেঁয়াজের সরবরাহ কমে গেছে। তবে ভারতীয় পেঁয়াজের দাম আরও কমে আসার সম্ভাবনা দেখছে তারা। তারা বলছেন আমদানি বাড়লে দাম আরও কমে আসবে।

হিলি কাস্টমসের তথ্য মতে, হিলি স্থলবন্দর দিয়ে চার কর্ম দিবসে ভারতীয় ১৫৭ ট্রাকে ৪ হাজার ৫৩৪ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে।

আরও দেখুন

২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পরিচয় পাওয়া যায়নি ট্রেনের ইঞ্জিনের হুকে ঝুলে ছিল নারীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক,হিলি :দিনাজপুরের হিলি রেলস্টেশনে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সামনে …