শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / দিনাজপুর / হিলি দিয়ে ৩ দিনে ৬৯ জন পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছে

হিলি দিয়ে ৩ দিনে ৬৯ জন পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছে

নিজস্ব প্রতিবেদক, হিলি:
হিলি চেকপোষ্ট দিয়ে গত ৩ দিনে ভারতে আটকে পড়া ৬৯ জন বাংলাদেশী কলকাতার বাংলাদেশী উপ-হাইকমিশন থেকে অনাপত্তি পত্র (এনওসি) ও করোনা টেস্টের নেগেটিভ সনদ নিয়ে দেশে ফিরেছেন। দেশে ফেরার পর এদের মধ্যে ৫৮ জনের করোনা টেষ্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। তারা সকলেই সুস্থ রয়েছেন।

বুধবার থেকে শুক্রবার বিকেল ৩ টা পর্যন্ত ভারতের হিলি চেকপোস্ট দিয়ে ৬৯ পাশপোর্ট যাত্রী বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করেছেন।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি সেকেন্দার আলী জানান, সকল প্রকার স্বাস্থ্যবিধি নিশ্চিত করে বাংলাদেশী যাত্রী দেশে ফিরেছেন। তিনি আরো জানান, ভারত অভ্যন্তরে আরো বাংলাদেশী আটকা আছে তারাও পর্যায়ক্রমে দেশে ফিরছেন।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ আলম জানান, ভারত থেকে ফিরে আসা বাংলাদেশিকে তাৎক্ষনিক র‌্যাপিড এমটিআইজেইএন কিটসের মাধ্যমে করোনা টেস্ট করানোর পর উপজেলার এমএম আবাসিক হোটেল, নুরজাহান হোটেল ও হোটেল ক্যাপিলায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে রাখা হয়েছে। এছাড়াও ৮ জন পাসপোট যাত্রী কিডনি ও লিভার ক্যান্সারে আক্রান্ত থাকায় তাদেরকে প্রথম দিন বুধবার দিনাজপুর এম এম রহিম মেডিক্যাল কলেজে ৪ জন ও রংপুর মেডিক্যালে ৪ জনকে প্রেরন করা হয়েছে।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: তৌহিদ আল হাসান জানান, হিলি চেকপোষ্ট দিয়ে ২ দিনে আসা ৫৮ জনের করোনা টেস্ট করানো হয়েছে। তাদের মধ্যে কেহই কোভিড পজেটিভ নেই এবং সকলেই সুস্থ্য আছেন।

হাকিমপুর পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ভারতে আটেেক থাকা পাসপোর্ট যাত্রী হিলি ইমিেেগ্রশন দিয়ে দেশে প্রবেশ করায় এবং শহর এলাকায় ১৪ দিনের কোয়ারেনটাইনে রাখায় আমরা আতংকের মধ্যে বাস করছি।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …