শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / হিলি চেকপোষ্ট দিয়ে ৯ডিসিসহ ৫৯সদস্যের প্রতিনিধিদল ভারতে গমন

হিলি চেকপোষ্ট দিয়ে ৯ডিসিসহ ৫৯সদস্যের প্রতিনিধিদল ভারতে গমন

নিজস্ব প্রতিবেদক, হিলি
সীমান্ত দিয়ে চোরাচালান, গরু ও মাদক পাচার, সীমানা পিলার রক্ষনাবেক্ষন নদীরক্ষা ও বন্দর গুলোর কার্যক্রম উন্নতিকরনসহ বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনার উদ্দেশ্যে রংপুর ও রাজশাহী বিভাগের ৯জেলা প্রশাসকসহ ৫৯জনের একটি প্রতিনিধি দল হিলি চেকপোষ্ট দিয়ে ভারতে গিয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টার দিকে ইমিগ্রেশন কার্যক্রম শেষে হিলি সীমান্তের চেকপোষ্ট গেট দিয়ে জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি ভারতে গমন করেন। এসময় তাকে ভারতের মালদহ জেলার এডিএম অর্নব সাহা তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সীমান্ত দিয়ে ভারতের গমনের সময় জয়পুরহাট জেলা প্রশাসক জাকির হোসেন জানান, ভারতের মালদহতে ডিসি ডিএম বৈঠকে জন প্রশাসন, পুলিশ, কাষ্টমস, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, ভুমি জরিপ, রেলওয়ে, পানি উন্নয়ন বোর্ড ও বিজিবি যোগ দিতে ৫৯জনের একটি প্রতিনিধি দল ভারতে যাচ্ছি। বৈঠকে সীমান্ত দিয়ে চোরাচালান, গরু পাচার, মাদক পাচার, দুদেশের মাঝ দিয়ে বয়ে যাওয়া নদীগুলোরক্ষনাবেক্ষন, সীমানা পিলার সংস্কার ও রক্ষনাবেক্ষন, ছিটমহলগুলো নিয়ে আলোচনা করা হবে। সেই সাথে হিলিস্থলবন্দরসহ উত্তরবঙ্গের বন্দরগুলোর কার্যক্রম কিভাবে উন্নতিকরন করা যায় সেবিষয় নিয়ে আলোচনা করা হবে ও ন্যায্যপত্র তৈরী করা হবে। সেই সাথে ভারতের সাথে আমাদের যে বিষয়গুলো রয়েছে সেগুলোর একটা সুন্দর সমাধান হবে বলে আশা করছি।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *