বৃহস্পতিবার , মার্চ ২৮ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত শুরু

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত শুরু

নিজস্ব প্রতিবেদক, হিলি:
করোনা মহামারীর কারণে দীর্ঘ দুই বছর বন্ধের পর হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মাঝে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম শুরু হয়। ভারত কর্তৃপক্ষের অনুমতি পাওয়ায় যাত্রী পারাপার কার্যক্রম শুরু হয়েছে বলে জানান হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান।

হিলি ইমিগ্রেশন চেকপোস্টের ওসি বদিউজ্জামান বলেন, করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর ভারতে আটকে পড়া বাংলাদেশীদের দেশে ফিরিয়ে নেয়ার জন্য গত বছর ১৬ মে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। তবে ভারতে যেতে পারতো না কোন বাংলাদেশী। আজ থেকে ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ যাত্রী গ্রহণ করায় দীর্ঘ দুই বছর পর এই রুট দিয়ে যাত্রী পারাপার শুরু হয়। এখন থেকে প্রতিদিন পাসপোর্টধারী যাত্রীরা এই রুট ব্যবহার করে ভারত-বাংলাদেশের মাঝে যাতায়াত করতে পারবে।

উল্লেখ্য, ২০২০ সালের ২৩ মার্চ করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত বন্ধ করে দেয় সরকার। করোনার সংক্রমণ কমে আসায় ১৪ মাস পর ২০২১ সালের ১৬ মে ইমিগ্রেশন চেকপোস্টের কার্যক্রম শুরু হয়। তবে এতে শুধুমাত্র বাংলাদেশী যাত্রীরা ভারত থেকে এই চেকপোস্ট ব্যবহার করে দেশে ফিরে আসতে পারলেও, কোন যাত্রী ভারতে যেতে পারেনি।

আরও দেখুন

নন্দীগ্রামে মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুমের ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন 

নিজস্ব প্রতিবেদক,নন্দীগ্রাম (বগুড়া): বগুড়ার নন্দীগ্রামে সেনাবাহিনীর গেজেটভুক্ত মুক্তিযোদ্ধা আব্দুল কাইয়ুম ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া …