শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরছেন ভারতে আটকে পড়া বাংলাদেশিরা

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরছেন ভারতে আটকে পড়া বাংলাদেশিরা


নিজস্ব প্রতিবেদক, হিলি:
৩দিন পর অবশেষে ভারতে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরতে শুরু করেছেন। এনওসি ও করোনার নেগেটিভ সনদ নিয়ে আজ দুপুরে তারা দেশে ফিরছেন। এ সময় ইমিগ্রেশন, কাষ্টমস এবং স্বাস্থ্য বিভাগের সকল আনুষ্ঠানিকতা শেষে তাদেরকে স্থানীয় ৩টি আবাসিক হোটেলে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সেখানে নিজ খরচে অবস্থান করবেন। এ পর্যন্ত ভারত থেকে ১৯ যাত্রী দেশে প্রবেশ করেছেন। এদের মধ্যে ১২নারী, ১জন শিশু ও ৬ জন পুরুষ রয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম জানান, ভারতে চিকিৎসা নিতে গিয়ে আটকে পড়া বাংলাদেশী পাসপোর্ট যাত্রীদের দেশে ফেরার সিদ্ধান্ত নেয় সরকার। আজ বুধবার দুপুরে ভারতে অবস্থান করা বাংলাদেশিরা এনওসি ও করোনার সনদ নিয়ে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফিরে আসছেন। তাদের স্বাস্থ্য পরিক্ষা ও করোনা টেস্টসহ ইমিগ্রেশনের কার্যক্রম সম্পন্ন করে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। যারা অসুস্থ্য ও কভিড পজেটিভ হবেন তাদেরকে নির্ধারিত আইসোলেশন সেন্টারে পাঠানো হবে।

করোনার কারণে গত বছরের মার্চ থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুই দেশের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ ছিল।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …