বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / হঠাৎ করেই নাটোরের অভ্যন্তরীণ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ- দূর্ভোগে যাত্রীরা

হঠাৎ করেই নাটোরের অভ্যন্তরীণ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ- দূর্ভোগে যাত্রীরা


নিজস্ব প্রতিবেদক:
হঠাৎ করেই নাটোরের অভ্যন্তরীণ যাত্রীবাহী বাস চলাচল বন্ধ -দূর্ভোগে যাত্রীরা। আজ ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে নাটোর জেলার বাস মিনিবাস মালিক সমিতির মালিকানাধীন দূরপাল্লা এবং অভ্যন্তরীণ কোন রুটে বাস চালাচ্ছেন না তারা। তবে ঢাকার উদ্দেশ্যে সকল যাত্রীবাহী বাস ছেড়ে গেছে এবং ঢাকা থেকে রাজশাহী রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। কোনো ঘোষণা ছাড়াই এভাবে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেয়ায় দুর্ভোগে পড়েছেন প্রতিদিনের অফিসগামী যাত্রীরা। প্রতিদিনের মত তারা বাড়ি থেকে বের হয়ে এসে বাস চলাচল বন্ধ দেখে হতাশ হয়ে পড়েন।

বগুড়াগামী এক অফিসযাত্রী জানান, অন্তত আগের দিন রাত্রিতে জানতে পারলেও তারা বিকল্প উপায়ে অফিস যাওয়ার চিন্তা করতে পারতেন। কিন্তু এখন কিভাবে অফিসে যাবেন, সেটা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন। বাস বন্ধের কথা না জানায় এরকম অনেক যাত্রীকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেছে বিভিন্ন বাস স্টপেজে। এ ব্যাপারে নাটোর বাস মিনিবাস মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করেও মোবাইল ফোন বন্ধ রাখা এবং ফোন রিসিভ না করায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক বাস মালিক জানান, সিংড়ায় তাদের গাড়ির লোকজনকে মারধর করার অভিযোগে এই বাস চলাচল বন্ধ করা হয়েছে। তবে বেশিরভাগ মালিকই জানেন না কেন বাস চলাচল করছে না।

সিংড়া বাস মালিক সমিতির এক সদস্য জানান, নাটোর মালিক সমিতির সাথে এই দ্বন্দ্ব অনেক পুরনো। তারা অবৈধভাবে পেশী শক্তির জোরে গাড়ি চালাতে চান। তারা কোন নিয়ম নীতির তোয়াক্কা করেন না। এভাবে তো চলতে পারে না।

সিংড়া বাস মালিক সমিতির সভাপতি হাসান ইমাম জানান, নাটোর বাস মালিক সমিতির অভিযোগ সঠিক নয় তাদের কোনো কর্মচারীকে মারধর করা হয়নি। রুটে নিয়ম অনুযায়ী গাড়ি না চালানোয় তাদের গাড়ি ফেরত দেয়া হয়েছে। কাউকে কোন রকম মারধর করার ঘটনা ঘটেনি। তিনি আরো জানান, বারবার নিষেধ করা সত্ত্বেও তাদের রুটের নিয়ম ভঙ্গ করে প্রতিদিনই অতিরিক্ত গাড়ি পাঠিয়ে দেওয়া হয়। তাদের দিক থেকে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, গত কয়েকদিন ধরেই সিংড়া বাস মালিক সমিতির সঙ্গে ঝামেলা চলছে নাটোর বাস মিনিবাস মালিক সমিতির। আমরা উভয় পক্ষ কে ডেকে দ্রুত সমস্যার সমাধান করব।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …