শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / সুরক্ষিত নাটোর গড়তে করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষ উদ্বোধন

সুরক্ষিত নাটোর গড়তে করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:
জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে সুরক্ষিত নাটোর গড়তে পক্ষকাল ব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষ শুরু হয়েছে। আজ রবিবার বেলা ১১ টায় নাটোর প্রেসক্লাব প্রাঙ্গনে কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষের উদ্বোধনী সমাবেশে বক্তারা বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতিতে জীবন ও জীবিকা-উভয়ই গুরুত্বপূর্ণ। তবে স্বাস্থ্যবিধি মেনে জীবিকা বা প্রয়োজনে বাড়ির বাইরে বের হতে হবে, বাঁচাতে হবে জীবন, রক্ষা করতে হবে নিজেদের পরিবারের সকল সদস্যকে। তাই জনসাধারনের ঢিলেঢালা অবস্থার উত্তরণ ঘটাতে চলবে সচেতনতা সৃষ্টি, প্রয়োজনে আইনের কঠোর প্রয়োগ।

করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির বাস্তবায়নে আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, জাতীয় গোয়েন্দা সংস্থার উপ পরিচালক ইকবাল হোসেন ও নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম প্রমুখ। পরে সমাবেশের আয়োজকবৃন্দ শহরের বিভিন্ন স্থানে জন উদ্বুদ্ধকরণ প্রচারণা কার্যক্রমে অংশগ্রহন করেন এবং জনসাধারণের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করেন।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার শরীফ শাওন জানান, করোনা ভাইরাস প্রতিরোধ পক্ষে সামাজিক দূরত্ব মেনে চলা, জনসমাগম পরিহার, ঘরের বাইরে শতভাগ মাস্ত ব্যবহার ও ঘন ঘন সাবান পানিতে হাত ধোয়ার জনসচেনতনা সৃষ্টিতে উদ্বুদ্ধকরণ, লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। কর্মসূচীতে লক্ষাধিক মাস্ক বিতরণ করা হবে। স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইনসহ অন্যান্য প্রচলিত আইনে প্রতিদিন জেলায় অন্তত দশটি ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালিত হবে এবং প্রয়োজনে আইন ভঙ্গকারীকে জরিমানা ও দন্ডের আওতায় আনা হবে।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান বলেন, জেলায় কোভিড-১৯ প্রমাণিত রোগীর সংখ্যা ১৩৫, সুস্থ্য রোগীর সংখ্যা ৫৪ এবং মৃত্যু ১। নাটোর জেলা এখনো গ্রীন জোনে অবস্থান করছে।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …