রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় ৫টি লক্ষীপেঁচার ছানা উদ্ধার

সিংড়ায় ৫টি লক্ষীপেঁচার ছানা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ায় নিশাচর পাখি লক্ষ্মী পেঁচার ৫টি ছানা উদ্ধার হয়েছে। রোববার বিকেলে শহরের মাদারীপুর এলাকার একটি বাড়ি থেকে ছানাগুলো উদ্ধার করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, রোববার বিকেলে ছানাগুলোকে উদ্ধার করে রাজশাহী বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং সিংড়া উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে।

এসময় উদ্ধারস্থলে উপজেলা প্রশাসন ও পরিবেশ কর্মীদের পক্ষ থেকে বন্যপ্রাণী ও পাখি শিকার রোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও পথসভা করা হয়। বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রকিবুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক ও (বিবিসিএফ)’র সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি শরিফুল ইসলাম, পরিবেশ কর্মী হাসান ইমাম প্রমূখ।

তিনি আরো জানান, বর্তমানে ছানাগুলোকে পরিবেশ কর্মী হাসান ইমাম এর তত্ত্বাবধানে সেবাযত্ন করা হচ্ছে। এবং দ্রুতই রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় অফিসে হস্তান্তর করা হবে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …