রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় যেভাবে হারিয়ে যাওয়া দেড় লক্ষ টাকা ফেরত দিলো কৃষক মন্টু

সিংড়ায় যেভাবে হারিয়ে যাওয়া দেড় লক্ষ টাকা ফেরত দিলো কৃষক মন্টু

বিশেষ প্রতিবেদক:
নাটোরের সিংড়ায় মানবতার চরম দৃষ্টান্ত দেখালো এক কৃষক। নাটোরের সিংড়ায় অটোরিকশা থেকে রাস্তায় পড়ে যাওয়া ১ লাখ ৪৩ হাজার টাকা মালিককে ফিরিয়ে দিলেন বালুয়া বাসুয়া গ্রামের কৃষক মন্টু হোসেন।

রবিবার (২৭ ডিসেম্বর) রাতে সিংড়া বাসস্ট্যান্ড সংলগ্ন সিংড়া ট্রাক-লরি সমিতির কার্যালয়ে টাকার মালিককে তা ফিরিয়ে দেন মন্টু।

সিংড়া ট্রাক-লরি সমিতির সাধারণ সম্পাদক আবদুল্লাহ জানান, ডাহিয়া ইউনিয়নের বিয়াশ গ্রামের শামিম মৃধা রবিবার দুপুরে নিজ বাড়ি থেকে অটোরিকশায় করে সিংড়া শহরে আসছিলেন। সিংড়া বাসট্যান্ডে এসে তিনি দেখেন সঙ্গে আনা ১ লাখ ৪৩ হাজার টাকার ব্যাগটি তার কাছে নেই। বেশ কিছুক্ষণ খোঁজার পর শামিম বিষয়টি তাকে জানান।

আবদুল্লাহ বলেন, বিষয়টি জানার পর তাদের সমিতির লোকজন ব্যাগ খোঁজার জন্য সিংড়া-ডাহিয়া সড়কের রাস্তার লোকজনের কাছে ব্যাগের সন্ধান শুরু করে। বালুয়া বাসুয়া এলাকায় লোকজনের কাছে ব্যাগের কথা জানতে চাইলে মন্টু হোসেন ব্যাগটি পেয়েছেন বলে জানান।

মন্টু হোসেন জানান, তিনি রাস্তায় যাওয়া সময় একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন, ব্যাগে বিপুল অংকের টাকা দেখে তিনি ব্যাতিব্যস্ত হয়ে পড়েন। তিনি টাকা গুলো দেখে তৎক্ষণাত এর মালিকের সন্ধান শুরু করেন। কারণ এটা ফেরত না দেওয়া পর্যন্ত তিনি মন থেকে শান্তি পাচ্ছিলেন না। অবশেষে যখন তিনি জানতে পারেন এর কথা তখন তৎক্ষণাত তা ফেরত দিয়ে তার মালিককে বুঝিয়ে দেন।
তিনি আরো জানান, টাকার মালিককে টাকাগুলো ফেরত দিতে পেরে তার ভালো লাগছে।

সিংড়ার ডাহিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম জানান, টাকার মালিকানা নিশ্চিত করে রবিবার রাতে সিংড়া ট্রাক-লরি সমিতির কার্যালয়ে টাকা হস্তান্তর করা হয়।

এসময় তার এই মহৎ কীর্তির কথা জানতে পেরে সকলেই তার অনেক প্রশংসা করেন এবং টাকা গুলো ফেরত পেয়ে সিংড়া ট্রাক-লরি সমিতির সাধারণ সম্পাদক আবদুল্লাহও তাকে অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …