শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে কোটি টাকার মাছ নিধন

সিংড়ায় পুকুরে বিষ প্রয়োগে কোটি টাকার মাছ নিধন

নিজস্ব প্রতিবেদক, সিংড়া
নাটোরের সিংড়ায় ডাহিয়া ইউনিয়নের হাতিগাড়া গ্রামে বড় দীঘিতে গ্যাস ট্যাবলেট দিয়ে কোটি টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার দুর্গম পল্লি, থানা সদর থেকে প্রায় ২৫ কিলোমিটার অদুরে বৃহৎ হাতিগাড়া দীঘিতে প্রতিপক্ষের গ্যাস ট্যাবলেটে এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রায় ১৮ মাস আগে হাতিগাড়া গ্রামের আইয়ুব আলী স্থানীয় জনৈক্য মোফাজ্জলের কাছ থেকে ১১ লক্ষ টাকার বিনিময়ে তিন বছরের জন্য দীঘি লীজ নেয়। লীজ নেয়ার পর থেকে প্রতিপক্ষের সাথে বিরোধ চলে আসছিলো।

রুই, কাতলা, সিলভারসহ বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে। গত মঙ্গলবার দিবাগত রাতে প্রতিপক্ষ আব্দুল হান্নান, রবীন্দ্র, মন্জিল, রমিনসহ আরো অনেকে পুকুরে গ্যাস ট্যাবলেট ছিটায়। পরে পুকুরের পাহারাদার মহাতাব আলী ও দুলাল মানুষের উপস্থিত টের পেয়ে লাইট মারলে আসামীরা পালিয়ে যায়।

আইয়ুব আলী জানান, আমরা গ্রামের শতাধিক পরিবার এই পুকুরের মাছের উপর নির্ভরশীল। অনেক বেকারের কর্মসংস্থানের পথ তৈরি হয়েছে। অথচ একটি মহল আমাদের পথে বসানোর জন্য এধরনের হীন কার্য করেছে।
স্থানীয় বাসিন্দা শাহাদৎ হোসেন বলেন, সিংড়া থানার ঐতিহ্যবাহী বড় দীঘি হাতিগাড়া। এলাকার মানুষ এ দীঘির উপর নির্ভর করে।

কিন্তু কিছু দৃস্কৃতিকারী রাতে গ্যাস ট্যাবলেট দিয়ে কোটি টাকার মাছ নিধন করেছে।
আমাদের পথে নামার উপক্রম হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই।
সিংড়া থানার অফিসার ইনচার্জ নুর – এ আলম জানান, এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

আরও দেখুন

প্রতিমন্ত্রী পলক তার শ্যালক রুবেলকে নির্দেশ দিলেন প্রার্থিতা প্রত্যাহারের 

নিজস্ব প্রতিবেদক: সিংড়া উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহারের নির্দেশ দিলেন ডাক তার টেলিযোগাযোগ …