বৃহস্পতিবার , এপ্রিল ১৮ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / সিংড়ায় চেয়ারম্যান ভোলার উদ্যোগে নতুন গবাদি পশুর হাট

সিংড়ায় চেয়ারম্যান ভোলার উদ্যোগে নতুন গবাদি পশুর হাট

নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
নাটোরের সিংড়ার চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলার উদ্যোগে জমে উঠেছে সাপ্তাহিক নতুন গবাদি পশুর হাট। উপজেলার চৌগ্রাম ইউনিয়নের বৃহত্তম ধান হাটি নামে পরিচিত জামতলী হাটে প্রতি শুক্রবার নতুন এই গবাদি পশুর হাট বসছে।

শুক্রবার সাপ্তাহিক হাটের প্রথম দিন সরেজমিনে হাট ঘুরে দেখা যায় দূর দূরান্ত থেকে অনেক ক্রেতা বিক্রেতা হাটে এসেছেন। নতুন হাট হিসাবে হাটুরে মানুষের মধ্যে একটা ভিন্ন মাত্রার উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। নাটোর তেবাড়িয়া থেকে ৮ টি গরু নিয়ে আসা সেকেন্দার নামের এক ব্যবসায়ী বলেন, নতুন হাটের কথা শুনে এসেছি। দাম দর হচ্ছে। সঠিক দাম হলে বিক্রয় করবো। উপজেলার মহেশ চন্দ্রপুর গ্রাম থেকে আসা ওয়াজেদ মিয়া জানান, ৬ টি গরু হাটে এনেছিলাম। এর মধ্যে একটি ষাঁড় গরু ৪৭ হাজার টাকায় বিক্রয় করেছি। বাড়ির উপর ঢাকার ব্যবসায়ীরা দাম বলেছিল ৪২ হাজার টাকা। সেই তুলনায় নতুন এই হাটে দাম বেশি পেয়েিেছ। বগুড়া শেরপুর থেকে ৪ টি মহিষের বাচ্চা এনেছেন ইয়াছিন নামের এক মহিষ ব্যবসায়ী। ইয়াছিন বলেন মহিষের বাচ্চা ক্রেতা এখানে খুবই কম। তাড়াশ উপজেলা থেকে আসা গরু ব্যবসায়ী রফিক ও জামাল উদ্দিন বলেন, নতুন হাট হিসাবে অনেক গরু উঠেছে। সাশ্রয়ী দামে ২ টা বাছুর গরু কিনেছি।

হাটোর ইজারদার ওমর ফারুক বলেন, আমরা এই হাটে ক্রেতা ও বিক্রেতাদের সব রকম সুবিধা দেওয়ার চেষ্টা করছি। প্রতি শুক্রবার নিয়মিত হাট বসার সিদ্ধান্ত হয়েছে। মানুষের চাহিদা অনুযায়ী হাট কমিটির সিদ্ধান্ত নিয়ে সপ্তাহে ২ দিন হাট বসানো হবে বলে তিনি দাবি করেন।
হাটের উদ্যোক্তা চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা বলেন, শস্যভান্ডার খ্যাত চলনবিল অধ্যুষিত এই জামতলীর হাট ধান কেনা বেচার জন্য বিখ্যাত। হাটবারে দূর দূরান্ত থেকে অনেক লোকজন আসেন।

পাশের নন্দীগ্রাম উপজেলার উমরপুর ও রনবাঘায় গবাদি পশুর হাট থাকলেও আমাদের সিংড়া উপজেলায় একমাত্র সিংড়ার হাট ছাড়া গবাদদি পশুর আর কোন হাট নেই। তাই এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রত্যাশা ও চাহিদা পূরণের লক্ষ্যেই জামতলীতে গবাদি পশুর এই নতুন হাট বসার উদ্যোগ নেওয়া হয়েছে।

আরও দেখুন

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজনের ও ভাইস চেয়ারম্যান পদে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক: উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নাটোরের ৩টি উপজেলায় যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে নাটোর …