রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / সিংড়ার হ্যাকার রাব্বি আটক

সিংড়ার হ্যাকার রাব্বি আটক


নিজস্ব প্রতিবেদক: সরকারী কর্মকর্তাদের ফেসবুক আইডি হ্যাক করার নেশাই ছিল নাটোরের যুবক ফজলে রাব্বি ওরফে রাশেদুলের। গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ফেসবুক আইডি হ্যাক করে ম্যাসেঞ্জারের মাধ্যমে টাকা চাওয়ার পর তা বিকাশে মাধ্যমে হাতিয়ে নিতো ফজলে রাব্বি। এই ফেসবুক হ্যাকার চক্রের সাথে বড় একটি গ্রুপ কাজ করলেও আটক করা হয়েছে গ্রুপের মূলহোতা রাব্বি। নাটোরের জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তা তাকে আটক করার পর জিজ্ঞাসাবেদ এমন তথ্য দিয়েছে সে।
এ ঘটনায় কলেজ ছাত্র রাব্বিকে নাটোর সদর থানায় হস্তান্তর করার পর আইসিটি আইনে মামলা দায়ের করা হয়েছে। আটক ফজলে রাব্বি ওরফে রাশেদুল সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের পাঁচতিরাইল গ্রামের জিয়াউর রহমানের ছেলে এবং নাটোরের দিঘাপতিয়া এমকে কলেজের ইসলামের ইতিহাস বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। পুলিশ জানায়, কলেজ ছাত্র ফজলে রাব্বি ওরফে রাশেদুল সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের প্রথমে ফেসবুক আইডি হ্যাক করে। এরপর ফেন্ডলিস্টে থাকা বিভিন্ন ব্যক্তিকে ম্যাসেঞ্জারের মাধ্যমে টাকা দাবি করে। পরবর্তীতে তাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় সে।
সম্প্রতি সরকারের এক উচ্চ পদস্থ কর্মকর্তার ফেসবুক আইডি হ্যাক করে ফজলে রাব্বি ওরফে রাশেদুল। এরপর বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয় সে। সরকারের ওই কর্মকর্তা বিষয়টি জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের কর্মকর্তাদের জানালে রাব্বিকে আটক করতে মাঠে নামে গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা। গত ৪ এপ্রিল অভিযান চালিয়ে রাব্বিকে তার নিজ বাড়ি থেকে আটক করে এনএসআই কর্মকর্তারা।
রবিবার দুপুরে আটক ফজলে রাব্বিকে নাটোর সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। দেয়া হয় আইসিটি আইনে মামলা।
পরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, রাব্বি প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদে জড়িত থাকার কথা স্বীকার করেছে। এই চক্রের সাথে আরও কে কে জড়িত রয়েছে তাদেরকে আইনের আওতায় আনার চেষ্টা চলছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *