বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / সিংড়ার বহুল সমালোচিত আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম রবি জেল হাজতে

সিংড়ার বহুল সমালোচিত আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম রবি জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক:
নাটোরের সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজহার আলী হত্যা মামলা আসামী আওয়ামীলীগ নেতা রবিউল ইসলাম রবি কে জেল হাজতে পাঠিয়ে আদালত।

আজ দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতে হাজির হন তিনি। এসময় বিচারক মোছা কামরুন্নাহার রবির জামিন বাতিল করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। রবিউল ইসলাম রবি, এক সময় যুবদলের রাজনীতি করলেও পরবর্তীতে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ হন।

এছাড়া রবিউল ইসলাম রবি ২০২০সালের ৯নভেম্বর চৌগ্রাম বেলঘড়িয়া এলাকার শিল্পী খাতুন হত্যা মামলার প্রধান আসামী। এছাড়া তার বিরুদ্ধে হত্যা সহ অন্যাণ্যে মামলা রয়েছে।

আদালত সূত্র জানায়, ২০০৬সালে সিংড়া উপজেলার চৌগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান আজহার আলী কে হত্যার পর মাঠের ভিতর ফেলে রেখে যায় সন্ত্রাসীরা। পরবর্তীতে খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় মামলার ৬নম্বর আসামী করা হয় রবিউল ইসলাম রবিকে।

আজ ওই মামলায় আদালতে হাজিরা দিতে আসেন বিএনপি নেতা হত্যা মামলার আসামী চৌগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি। পরে আদালত তার জামিন না মঞ্জুর জেল হাজতে পাঠানোর নির্দেশ।

এই রবির নামে হত্যা সহ একাধিক মামলা রয়েছে তার বিরুদ্ধে। তাছাড়া চৌগ্রাম বেলঘড়িয়া এলাকার শিল্পী খাতুন হত্যা মামলার প্রধান আসামীও সে। সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিনে বেরিয়ে এসে মামলার বাদি সহ অন্যদের হুমকি দেওয়ার পাশাপাশি জমি, পুকুর দখলের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

এরআগে ২০২০ সালে সেপ্টেম্বর মাসে নৈতিকতা, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অপরাধে ১০ নম্বর চৌগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আলতাব হোসেন ও সাধারণ সম্পাদক মো. আব্দুল বারিক চৌগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রবিউল ইসলাম রবিকে আ’লীগের সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি দিয়ে সংগঠন থেকে স্থায়ী বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগ সিংড়া উপজেলা কমিটিকে জোর সুপারিশ করেছিল। কিন্তু সে সুপারিশ আমলে নেয়নি উপজেলা আওয়ামীলীগ। বরং একের পর এক হত্যা সহ নানা অপরাধমুলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল রবি।

আরও দেখুন

অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে  আনোয়ার হোসেন (২৯) নামের একজনকে গ্রেপ্তার করেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *