বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ার দমদমা স্কুলের অধ্যক্ষকে শোকজ

সিংড়ার দমদমা স্কুলের অধ্যক্ষকে শোকজ


নিজস্ব প্রতিবেদক, সিংড়া:
অনলাইন নিউজ পোর্টাল নারদ বার্তায় সিংড়ায় স্কুলে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ শিরোনামে সংবাদ প্রকাশের পর ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম আনুকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। রোববার (২রা জানুয়ারি) বিকেলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিনুর রহমান সাক্ষরিত নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে ৩ কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। নোটিশের অনুলিপি দেয়া হয়েছে স্থানীয় সাংসদ, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক, জেলা শিক্ষা কর্মকর্তা ও সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে। 

মাধ্যমিক শিক্ষা কার্যালয় সূত্রে জানা যায়, ৩০ ডিসেম্বর কয়েকটি পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে নারদ বার্তায় সিংড়ায় স্কুলে ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ মর্মে সংবাদ প্রকাশ হয়। যা সম্পূর্ণরূপে নীতি বহির্ভূত।

উল্লেখ্য, সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রী ভর্তিতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ উঠে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন অভিভাবক। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি নীতিমালার তোয়াক্কা না করে ষষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত ভর্তির ক্ষেত্রে সেশন ফি এর নাম করে বাণিজ্য করছে বিদ্যালয় কর্তৃপক্ষ। ষষ্ঠ থেকে দশম শ্রেণী পর্যন্ত একজন শিক্ষার্থীকে ভর্তি হতে হলে গুনতে হচ্ছে দুই হাজার থেকে দুই হাজার আট’শ টাকা পর্যন্ত। যা অন্যান্য স্কুলের ক্ষেত্রে মাত্র পাঁচ’শ থেকে সাত’শ টাকা। এবং কোনো শিক্ষার্থীকে আদায়কৃত টাকার কোনো রশিদ দেয়া হয়নি।

আরও দেখুন

নাটোরের লালপুরে ট্রাকের পেছনে ধাক্কায় সিএনজি অটোরিক্সা চালক নিহত

নিজস্ব প্রতিবেদক: নাটোরের লালপুরে ট্রাকের পেছনে ধাক্কায় সিএনজি অটোরিক্সা চালক নাজিমুদ্দিন (৩০) নিহত হয়েছে । …