নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় নিয়ন্ত্রণের বাইরে করোনা ভাইরাস!

সিংড়ায় নিয়ন্ত্রণের বাইরে করোনা ভাইরাস!

নিজস্ব প্রতিবেদক, সিংড়াঃ
নাটোরের সিংড়ায় শত চেষ্টা করেও মানুষকে ঘরে রাখা যাচ্ছেনা ফলে নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে করোনাভাইরাস সংক্রমণের আশংকা। ইতোমধ্যে উপজেলার মহিষমারী গ্রামে একই পরিবারে ৫ জনের শরীরে করোনা উপসর্গ দেখা গেছে। তাদের বাসায় রেখে চিকিৎসা ও খাদ্য সহায়তা দেয়া হচ্ছে।

উপজেলার প্রতিটি গ্রামে ঢাকা-চিটাগাং ও সিলেটসহ দেশের বিভিন্ন এলাকা থেকে এসে কয়েক হাজার মানুষ বেকার ঘুরে বেড়াচ্ছেন। ওই সব লোকজনকে ঘরে রাখতে না পারলে কোন ক্রমেই নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। উপজেলা নির্বাহী অফিসার ও সিংড়া থানার ওসি সহ উপজেলা পরিষদ চেয়াযম্যান এবং ইউপি চেয়ারম্যানগণ দিনরাত মানুষকে সচেতন করার চেষ্টা করছেন। অসহায় মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে আ,লীগ ও তার সহযোগী সংগঠন বাড়ি বাড়ি গিয়ে চাল-ডাল দিচ্ছে। তবে অন্য দলের নেতাদের কাউকে চোখে পড়েনি।

করোনা সংক্রমণ প্রতিরোধে উপজেলার প্রতিটি ওয়ার্ডে একটি করে কমিটি গঠন করা হয়েছিল। ওইসব কমিটি কোন কাজ করছে না বলে অভিযোগ উঠেছে।

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু ওই সব কমিটি কাজ না করার কথা স্বীকার বলেন, মানুষ আইন না মানলে প্রতিরোধ করা সম্ভব নয়। ধীরে ধীরে অবস্থা অবনতি হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

আরও দেখুন

নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশে দুর্বৃত্তের হামলা ও ককটেল বিস্ফোরণ \ আহত-৭ \পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক: নাটোর প্রতিনিধি বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোরে …