শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সিংড়ায় দোকান থেকে ভিজিডির চাল উদ্ধার

সিংড়ায় দোকান থেকে ভিজিডির চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ‍সিংড়া
নাটোরের সিংড়ার তাজপুর বাজার থেকে ভিজিডির ৩৯ বস্তা চাল জব্দ করেছে উপজেলা নির্বাহী অফিসার। মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে চালগুলো জব্দ করা হয়।

সূত্র জানায়, মঙ্গলবার তাজপুর ইউনিয়ন পরিষদে ভিজিডির চাল বিতরণ করা হয়। প্রতিটি কার্ডের বিপরীতে ৩ বস্তা করে চাল পান কার্ডধারীরা। পরে উপকার ভোগির ১৩ জনের কাছ থেকে ৩৯ বস্তা চাল ক্রয় করেন তাজপুর গ্রামের ওফিজ উদ্দিনের ছেলে আলতাফ হোসেন।
সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো’র নেতৃত্বে তাজপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৩৯ বস্তা চাল জব্দ করা হয়।

চাল ক্রয়কারী আলতাফ হোসেন জানান, তিনি তাজপুর ইউনিয়ন পরিষদের কার্ডধারিদের কাছ থেকে চাল ক্রয় করেছেন। সে চালগুলো বিক্রির জন্য বাজারে রেখেছিলেন। এটা কোন অবৈধ চাল নয়।

তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন বলেন, চাল বিক্রিকারী ১৩ জন কার্ডধারিকে সনাক্ত করা হয়েছে, ইউএনও মহোদয়ের মাধ্যমে তাদের কার্ড বাতিলের ব্যবস্থা গ্রহণ করবো।

ইউএনও সুশান্ত কুমার মাহাতো বলেন, সরকারী কোন সুবিধা ভোগের কার্ড বিক্রি বা চাল বিক্রির নিয়ম নাই। কেন উপকার ভোগিরা কার্ডের চাল বিক্রি করেছে, সেজন্য বুধবার তাদেরকে অফিসে ডাকা হয়েছে। যারা ভিজিডি কার্ডের চাল বিক্রি করেছে, তাদের কার্ড বাতিল করা হবে বলেও জানান ইউএনও।

আরও দেখুন

হিলিতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক:“প্রাণিসম্পদে ভরবো দেশ’ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিবাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলিতে দিনব্যাপি প্রাণিসম্পদ …