শুক্রবার , সেপ্টেম্বর ২০ ২০২৪
নীড় পাতা / শিরোনাম / সিংড়ায় অবৈধ সৌঁতিজালের ৫টি স্থাপনা উচ্ছেদ

সিংড়ায় অবৈধ সৌঁতিজালের ৫টি স্থাপনা উচ্ছেদ

 নিজস্ব প্রতিবেদক:

নাটোরের সিংড়ায় অবৈধ সৌঁতিজালের ৫টি স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর।

বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার সোনাইডাঙ্গা খাল ও পাটকোল বিলে ৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এসময় জালে আটকে থাকা প্রায় ১টন দেশীয় প্রজাতির জীবিত মাছ অবমুক্ত করা হয়।

জানা যায়, নদী বা বিলে পানি আসার পর থেকে কিছু অসাধু ব্যক্তি সৌঁতি, বাঁনাসহ বিভিন্ন অবৈধ পন্থায় মৎস্য শিকার করে আসছিল। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর শুরু থেকেই অভিযান পরিচালনা করে নিয়মিত মামলা, সাজা ও জরিমানা করলেও বন্ধ হচ্ছেনা অবৈধ মৎস্য শিকার। অবৈধ মৎস্য শিকার বন্ধে বৃহস্পতিবার দিনব্যাপী মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর আওতায় সোনাইডাঙ্গা খালে ৩টি ও পাটকোল বিলে ২টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হা-মীম তাবাসসুম প্রভা, জেলা মৎস্য কর্মকর্তা ড. মোঃ আবুল কালাম আজাদ, সিংড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন, সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আব্দুর রাজ্জাক, সিংড়া থানার সাব-ইন্সপেক্টর মোঃ মাজহারুল ইসলাম প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হা-মীম তাবাসসুম প্রভা জানান, উপজেলা প্রশাসন ও মৎস্য বিভাগ অবৈধ সৌঁতিজালের স্থাপনা উচ্ছেদে কাজ করছে। উচ্ছেদ অভিযান চলমান থাকবে। এরপরেও কেউ সৌঁতি বা বাঁনা দেয়ার চেষ্টা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আরও দেখুন

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির নেতা আশরাফুল হক নিজ দলের চাঁদাবাজির টাকা ফেরত দিলেন দুইটি পরিবারকে

নিজস্ব প্রতিবেদক: চাঁপাইনবাবগঞ্জের সুন্দরপুর এলাকায় ৫ তারিখের পর থেকে বেশ কয়েকটি অসহায় পরিবারের কাছ থেকে …