রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / সারাদেশে সংক্রমণে শীর্ষ দশে নাটোর

সারাদেশে সংক্রমণে শীর্ষ দশে নাটোর

নিজস্ব প্রতিবেদক:
নাটোরে আজ আরও ১০২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ২৭৬ জনের নমুনা পরীক্ষা করে এই ফলাফল আসে। শতাংশের হিসাব যা দাঁড়ায় প্রায় ৩৭ শতাংশ। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৯৯৯ জনে। এনিয়ে আক্রান্তের সংখ্যা নাটোর দেশের মধ্যে শীর্ষ দশে স্থান পেল। এদিকে আজ করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরো দুজনের এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৪৫ জনে।

করোনা সংক্রমণ ও মৃত্যু সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আজ থেকে নাটোরের ৮টি পৌরসভা এলাকায় ৭ দিনের কঠোর লকডাউন শুরু হয়েছে। রাতে মন্ত্রী পরিষদ সচিবের সাথে বৈঠকের শেষে লকডাউনের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, সকাল থেকেই জেলার ৮টি পৌরসভা এলাকায় সতর্ক অবস্থান নিয়েছে প্রশাসন। গত ৯ জুন থেকে ২২জুন পর্যন্ত দু’দফায় নাটোর পৌরসভা ও সিংড়া পৌর এলাকা লকডাউনের আওতায় ছিল। করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আরও এক সপ্তাহের জন্য আগের দুটি পৌর এলাকাসহ গুরুদাসপুর, গোপালপুর, বড়াইগ্রাম, বনপাড়া,বাগাতিপাড়া, নলডাঙ্গা পৌর এলাকায় লকডাউন ঘোষনা করা হয়েছে।

নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ জানান, লকডাউন কার্যকর করতে জেলা প্রশাসনের ভ্রাম্যামাণ আদালত ও আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ প্রশাসনের সদস্যরা মাঠে রয়েছে। সকাল থেকেই জেলার ৮টি পৌর এলাকার প্রবেশদ্বার সহ গুরুত্বপূর্ণ মোড় এলাকায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। স্বাস্থ্যবিধি সহ সামাজিক নিরাপদ দুরত্ব না মানলে অর্থদন্ড সহ কারাদন্ড দেয়া হবে।

তবে তিনি নাটোর বাসীকে আহ্বান জানিয়ে বলেন সাজা ভোগের ভয়ে নয় আপনারা সবাই নিজেদের নিজেদের পরিবারের স্বার্থে নিজের ও দেশের প্রতি ভালোবাসায় এই দুর্যোগকালীন সময়ে আইন মেনে চলুন আর প্রকৃত দুস্থদের জন্য সরকারি সহায়তা অব্যাহত থাকবে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …