বৃহস্পতিবার , সেপ্টেম্বর ১৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / সরকারি হাসপাতালে সেবা নিতে রোগীর কাছে টাকা দাবি ওয়ার্ড বয়ের

সরকারি হাসপাতালে সেবা নিতে রোগীর কাছে টাকা দাবি ওয়ার্ড বয়ের

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ

নাটোরের বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে যাওয়া এলবাস আলী প্রাং (৮০) এর কাছ থেকে সেবার বিনিময়ে টাকা দাবি করার অভিযোগ উঠেছে ওই হাসপাতালে কর্মরত ইদ্রিস আলী নামের এক ওয়ার্ডবয়ের বিরুদ্ধে। সোমবার বিকেলে ওই ঘটনাটি ঘটে। জানা যায়, সোমবার বিকেলে ক্যাথেটার চেঞ্জ করতে বাগাতিপাড়া হাসপাতালে যান উপজেলার পৌর এলাকার লক্ষণহাটি মহল্লার হায়তুল্লাহ প্রাং এর ছেলে এলবাস আলী প্রাং (৮০)।

এ সময় হাসপাতালের জরুরী বিভাগে থাকা ওয়ার্ড বয় ইদ্রিস আলী ক্যাথেটার চেঞ্জ করা নোংড়া কাজ উল্লেখ করে এলবাস আলীর কাছে টাকা দাবি করে বলেন টাকা নিয়ে আসছেন? টাকা ছাড়াতো এটা করা যাবেনা। এলবাস আলী অভিযোগ করে বলেন, হাসপাতালের ওয়ার্ড বয় ইদ্রিস আলী প্রায় একমাস আগেও এই ক্যাথেটার চেঞ্জ করে দিতে টাকা চেয়েছিল। এ সময় তার কাছে টাকা না থাকায় সে বাড়িতে টাকা আনতে যাচ্ছিলেন ঠিক সেই মূহুর্তে স্থানীয় দুজন গণমাধ্যমকর্মী বিষয়টি জানতে পেরে সেখানকার কর্তব্যরত ডাক্তারের সাথে কথা বললে ডাক্তার নিজেই তার ক্যাথেটার লাগিয়ে দেন।

তিনি আক্ষেপ করে বলেন, এই হাসপাতালের কোন ডাক্তার কোন দিন তার কাছে টাকা চায়নি কিন্তু এই ওয়ার্ড বয় তার কাছে টাকা চায়। এ বিষয়ে ওয়ার্ড বয় ইদ্রিস আলী বলেন, আমি রোগীর কাছে ক্যাথেটার লাগাতে টাকা চাইনি। আমি শুধু বলেছি অনেক রোগীর চাপ সামলাতে হয় আমাকে। কেউ ১০টি টাকাও দেয়না আমার পকেটে। আমাকে নিজের টাকায় চা খেতে হয়। এ বিষয়ে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আ: রাজ্জাক বলেন, বিষয়টি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও দেখুন

সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। পৌর শহরের সরকারপাড়া …