শুক্রবার , মার্চ ২৯ ২০২৪
নীড় পাতা / উত্তরবঙ্গ / চাঁপাইনবাবগঞ্জ / সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই চাঁপাইনবাবগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই চাঁপাইনবাবগঞ্জে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান

নিজস্ব প্রতিবেদক:

বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ডাকে স্বাধীনতা যুদ্ধে মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান এক্যবদ্ধভাবে বাংলাদেশর স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েন এবং বাংলাদেশ স্বাধীন করেন। কারও একক রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়নি। তাই সংখ্যালঘু বলতে কোন শব্দ নেই। সবাই আমরা বাঙালী। সবাই নিজ নিজ অধিকার স্বাধীনভাবে ভোগ করবে। কাউকে ছোট বা খাটো করে দেখার সুযোগ নাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটা কোন ভাবেই গ্রহণ করেন না। এসব কথা বললেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি। 

আজ বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সেমিনারে এসব কথা বললেন ধর্ম প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান আজীবন অসম্প্রদায়িক সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তার জীবনে লড়াই করে গেছেন। জাতির পিতা বলে গেছেন ধর্মহীনতা নয়, সবাই নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে। সেমিনার থেকেই এ বার্তাগুলো ধর্মীয় ব্যক্তিদের মাধ্যমে সবার কাছে পৌছানোর আহ্ববান ধর্ম প্রতিমন্ত্রী। 

জেলা প্রশাসক এ কে এম গালিব খানের সভাপতিত্বে দিনব্যাপী সেমিনারে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ সদস্য আব্দুল ওদুদ, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন মসজিদের ইমাম,ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ধর্মের প্রতিনিধিসহ স্হানীয় গণমাধ্যমের সদস্যরা।

আরও দেখুন

নাটোরের নলডাঙ্গায় স্কুল ছাত্রকে কুপিয়ে হত্যা, ৪ জন আটক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় মোঃ হিমেল হোসেন (১৫) নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে …