মঙ্গলবার , সেপ্টেম্বর ১৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / শোকের মাসে বানানো তোরণের ব্যানার কেটে দিলো দুর্বৃত্তরা 

শোকের মাসে বানানো তোরণের ব্যানার কেটে দিলো দুর্বৃত্তরা 

নিজস্ব প্রতিবেদক:

শোকের মাস আগস্টের প্রথম দিনে নাটোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের স্মরণে নির্মিত তোরণের ব্যানার কেটে দিয়েছে দুর্বৃত্তরা।এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

বুধবার (৩১ জুলাই) দিবাগত রাতের কোন এক সময়ে নাটোর শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় নির্মিত শোক দিবসের তোরণের ব্যানার কেটে দিয়ে যায় দুর্বৃত্তরা। একই সময় সড়ক বিভাজকের লাগানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত জাতীয় মৎস্য দিবসের প্ল্যাকার্ডও কেটে উপড়ে ফেলা হয়। এমনকি সদর থানার সামনেও সড়ক বিভাজকের ওপর লাগানো ব্যানার ফেস্টুন কেটে ছিঁড়ে উপড়ে নিয়ে যায় দুর্বৃত্তরা।

নাটোর দুই আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের ব্যক্তিগত কর্মকর্তা আকরামুল ইসলাম জানান, কর্মীদের কাছে খবর পেয়ে তিনি কানাইখালি পুরাতন বাস স্ট্যান্ড এলাকায় শোক দিবসের স্মরণে নির্মিত তোরণ দেখতে যান সেখানে গিয়ে তিনি দেখেন তোরণের ব্যানার ছেঁড়া। কিন্তু কে বা কারা আক্রোশবশত শোকাবহ এই আগস্টের মাসে ব্যানার ছিঁড়ে দিয়ে গেছে তা খুঁজে বের করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে জানানো হয়েছে। আমাদের ধারনা স্বাধীনতা বিরোধী কুচক্রী মহল বিদ্বেষবশত এই কাজ করেছে। আমরা তার তীব্র নিন্দা এবং দোষীদের খুঁজে বের করে শাস্তির দাবী জানাই। 

এদিকে জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদকে তাদের ব্যানার ফেস্টুন ছিড়ে যাওয়ার সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি জানান, ঘটনাটি তিনি শুনেছেন। তিনি কোন আইনগত ব্যবস্থা নেবেন কিনা এমন প্রশ্ন করা হলে তিনি জানান, দেশে এমনিতেই অস্থিরতা বিরাজ করছে। আবারও আইনগত ব্যবস্থা নিতে গেলে সংকট ঘনীভূত হতে পারে। তাই তিনি কোন আইনি ব্যবস্থা গ্রহণ করবেন না।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমন বলেন, স্থানীয় সংসদ সদস্যের ব্যক্তিগত কর্মকর্তা ব্যানার তোরণ ছেড়ার ঘটনাটি আমাকে অবগত করেছেন। জাতীয় শোক দিবসের তোরণ কেটে নষ্ট করার ধৃষ্টতা যারা দেখিয়েছে তাদের সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত ও আইনের আওতায় আনা হবে।

আরও দেখুন

সিংড়ায় ঝড়ে ভেঙ্গে পড়লো শতবর্ষী বৃক্ষ মানিক

নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় সুকাশ ইউনিয়নের শতবর্ষী গাছ বৃক্ষ মানিক আকর্ষিকঝড়ে ভেঙ্গে পড়েছে। শতবর্ষী এই …