বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / শেখ হাসিনা’র নেতৃত্ব মানেই সমৃদ্ধি আর সফলতা- পলক

শেখ হাসিনা’র নেতৃত্ব মানেই সমৃদ্ধি আর সফলতা- পলক

নিজস্ব প্রতিবেদক:
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, জননেত্রী শেখ হাসিনা’র নেতৃত্ব মানেই সমৃদ্ধি আর সফলতা। প্রধানমন্ত্রীর সততা, সাহসিকতা এবং দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে শুধু উন্নয়নই নয় সুশাসনও নিশ্চিত হয়েছে। প্রতিমন্ত্রী আজ শনিবার বিকেলে সিংড়া উপজেলা কোর্ট মাঠে সিংড়া পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। বঙ্গবন্ধু সমৃদ্ধ দেশ গড়তে সোনার বাংলার ভিতও রচনা করেন। জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বঙ্গবন্ধু দেখানো পথে স্বল্পোন্নত বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে, দ্রুত এগিয়ে যাচ্ছে উন্নত দেশের লক্ষ্যে। তিনি ২০৪১ সালে উন্নত আধুনিক স্মার্ট বাংলাদেশ গড়ায় দৃঢ় প্রত্যয়ে কাজ করে যাচ্ছেন। ‘আমার গ্রাম আমার শহর’ কর্মসূচী বাস্তবায়নের মধ্য দিয়ে গ্রামগুলো উন্নয়ন ও সমৃদ্ধিতে জেগে উঠেছে। শতভাগ বিদ্যুৎ এবং শিক্ষার আলোয় আলোকিত হয়েছে গ্রামগুলো। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য সেবা নিশ্চিত করা আর উচ্চ গতির ইন্টারনেট সংযুক্তিতে গ্রামগুলো এখন শহরে পরিণত হয়েছে। এখন আর শিক্ষিত তরুণ-তরুণীকে কর্মসংস্থানের জন্যে ঢাকা বা বিদেশ যেতে হয়না, গ্রামে বসেই কর্মসংসংস্থানের সুযোগ তৈরী করে দেওয়া হয়েছে। প্রযুক্তি নির্ভর নারী উদ্যোক্তা তৈরীতে ‘হার পাওয়ার’ এবং ‘স্মার্ট নারী উদ্যোক্তা’ কর্মসূচী বাস্তবায়ন করছি আমরা।

পলক আরো বলেন, যোগ্য নেতৃত্ব সব সময় রাজপথের আন্দোলনে থাকে, সম্মেলনে অংশগ্রহন করে আর নির্বাচনের মাঠে জনমতের রায়ের প্রতিফলন ঘটাতে সক্ষম হয়। ইতিহাস, ঐহিত্য আর উন্নয়নের ধারক আওয়ামী লীগের সফল নেতা-কর্মী এভাবেই দলকে সংগঠিত করেন। সামনের জাতীয় নির্বাচনে দলের সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নের চিত্র নিয়ে ভোটারদের কাছে যেতে হবে। বিগত ১৩ বছরে সিংড়া উপজেলায় সম্পন্ন হওয়া বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের বর্ণনাও দেন প্রতিমন্ত্রী

সিংড়া পৌর আওয়ামী লীগের সভাপতি এবং সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিকের সভাপতিত্বে সম্মেলনের প্রথম অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট শেখ ওহিদুর রহমান এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।

আরও দেখুন

চেয়ারম্যান প্রার্থীকে অপহরণ, সিংড়া স্বেচ্ছাসেবক লীগ সভাপতি-সম্পাদককে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক: সিংড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. হাসান ইমাম ও সাধারণ সম্পাদক মো. মোহন …