রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / স্বাস্থ্য / করোনা / লালপুরে স্বাস্থ্যবিধি মানছেনা কেউ

লালপুরে স্বাস্থ্যবিধি মানছেনা কেউ


নিজস্ব প্রতিবেদক, লালপুর:
করোনা ভাইরাস পরিস্থিতে নাটোরের লালপুরে হাট-বাজারে স্বাস্থ্য বিধি মানছেনা ও মাস্ক ব্যবহার থেকে বিরত থাকছে মানুষ । সোমাবর সকাল থেকে উপজেলার গোপলপুর ছাগল হাটে ছাগল ব্যবসায়ীদের ও ক্রেতাদের মাস্ক ব্যবহার থেকে বিরত থাকতে দেখা যায় । স্বাস্থ্য বিধি বা সামাজিক দূরত্ব কিছুই মানছেনা তারা। সপ্তাহে সোমবার ও শুক্রবার দুই দিন এই হাট অনুষ্ঠিত হয় । স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এবিষয়ে কোন প্রকারের আইনি ভূমিকা চোখে পড়েনি। মাস্ক ব্যবহার না করে চলা-চলের জন্য করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে উপজেলার বিভিন্ন এলাকায়। সচেতন মহল স্থানীয় প্রশাসনের অবহেলাকেই দ্বায়ী করছেন।

এ বিষয়ে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম বলেন, সবাইকে অব্যশয় মাস্ক ব্যবহার করতে হবে ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) শামী আক্তার বলেন, শুধু হাট-বাজারের নই, লালপুর উপজেলার কোন এলাকাতেই মানুষ সে ভাবে মাস্ক ব্যবহার করছেনা । আমি নিজে মাঝে মধ্যে মাস্ক ব্যবহার না করার অপরাধে ভ্রাম্যমান আদলতের মাধ্যমে জরিমানা করছি । তুবুও মানুষ মাস্ক ব্যবহার করছেনা ।

তিনি আরো বলেন, বিষয়টি উপজেলা র্নিবাহী অফিসার মহোদয়কে অবগত করবো ।

এ বিষয়ে উপজেলা র্নিবাহী অফিসার উম্মুল বানীন দ্যূতি বলেন, সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে । মাস্ক ব্যবহার অমান্য কারীদের বিরুদ্ধে অভিযান অব্যাহিত রয়েছে ।

আরও দেখুন

সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

    নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। রোববার (৬ …