মঙ্গলবার , এপ্রিল ২৩ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে সামান্য বৃষ্টিতে সড়কে জলাবদ্ধতা ভোগান্তিতে যাত্রীরা

লালপুরে সামান্য বৃষ্টিতে সড়কে জলাবদ্ধতা ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে সড়ক গুলোর দীর্ঘ দিন যাবত সংস্কার কাজ না হওয়ার কারণে পিচ ও পাথর উঠে গিয়ে ছোট বড় গর্তর কারণে সামান্য বৃষ্টি হলেই জলাবদ্ধার সৃষ্টি হচ্ছে। এতে যানবহন চালক ও যাত্রীরা সহ পথচারীদের পড়তে হয় চরম ভোগান্তিতে। এছাড়া বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার কারণে ছোট-বড় গর্ত গুলো বুঝার উপায় থাকে না। ফলে সড়কে ছোট বড় যানবহন গুলো যাত্রীদের নিয়ে দুর্ঘটনার কবলে পড়ছে।

উপজেলার গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুরের করিমপুর রেলগেট পর্যন্ত ১০ কি:লি: সড়করের মধ্যে সুগার মিলস্ এলাকা সহ বটতলা পর্যন্ত সড়কটির পিচ ও পাথর উঠে শত শত ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে ছোট বড় যানবহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাঁর পরেও লাখ লাখ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে ছোট-বড় যানবহনে চলাচল করছে। এছাড়া স্কুল ও কলেজে পড়ুয়া শিক্ষার্থীরা জীবনের চরম ঝুঁকি নিয়ে স্কুল ও কলেজে আসা-যাওয়া করছে।

অন্যদিকে উপজেলা পরিষদের গেট থেকে চামটিয়া হয়ে গৌরীপুর মোড়, করিমপুর রেলগেট থেকে ধুপইল বাজার মোড়ে ,তোফাকাটা মোড় থেকে নান্দ মোড় পর্যন্ত সড়কের দীর্ঘ দিন যাবত সংস্কার কাজ করা হয়নি। সড়ক গুলোর বেহালদশা এলাকার জনপ্রতিনিধিরা চোখে দেখেও নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ তুলেছে স্থানীয়রা।

মতামত, উপজেলার বাওড়া পশ্চিমপাড়া গ্রামের চার্জার ব্যাটারি চালিত ভ্যান চালক আব্দুর রাজ্জাক বলেন, বৃষ্টি হলে সড়কের ছোট-বড় গর্ত গুলো বুঝার উপায় থাকে না। এতে যাত্রীরা সহ আমরা জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করি। এছাড়া কয়েক দিন পর পর ভ্যান মেরামত করতে হয়।ফলে আর্থিক সংকটে পড়তে হয়।

এবিষয়ে উপজেলা প্রকৌশলী মাহববউল হক বলেন,উপজেলা পরিষদের গেট থেকে গৌরীপুর সড়করের টেন্ডার হয়ে গেছে। অল্প দিনের মধ্যে নির্মান কাজ শুরু হবে। এছাড়া গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুরের করিমপুর রেলগেট পর্যন্ত ১০কি:মি: সড়কের নির্মাণ কাজের টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে।

এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, ইতিমধ্যে বেশ কয়েকটি সড়করের সংস্কার সহ নির্মাণ কাজ শুরু হয়েছে। এছাড়া যেসব সড়করের সংস্কার ও নির্মাণ কাজ শুরু হয়নি। এই গুলো পর্যায়ক্রমে শুরু হবে।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …