রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / লালপুরে ভেজাল গুড় তৈরির অভিযোগে এক লাখ টাকা জরিমানা

লালপুরে ভেজাল গুড় তৈরির অভিযোগে এক লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক,. লালপুল:
নাটোরের লালপুরে ভেজাল গুড় তৈরির অভিযোগে আনোয়ারা বেগম নামে এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। গতকাল ৭ নভেম্বর রবিবার সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত পরিচালিত অভিযানে ওই জরিমানা করা হয়। র‌্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল গতকাল ৭ নভেম্বর রবিবার সন্ধ্যা ছয়টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত লালপুর থানাধীন মহরকয়া গ্রামে অভিযান পরিচালনা করে।

এসময় ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য দ্রব্যে ক্ষতিকর উপাদান মিশ্রণের অপরাধে ২১ হাজার কেজি ভেজাল গুড়, এক হাজার কেজি লালিগুড়, এক হাজার পাঁচশ কেজি চিনি, ২০ কেজি ডালডা, ৩০ কেজি ফিটকিরিসহ উপজেলার মোহরকয়া গ্রামের বাবুল হোসেনের স্ত্রী আনোয়ারা বেগম (৪০)কে আটক করা হয়। পরে তাকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার এর সামনে হাজির করা হয়। পরে তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ধারায় মোতাবেক আনোয়ারা বেগমকে এক লক্ষ টাকা জরিমানা করেন।

অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন কোম্পানী উপ-অধিনায়ক মোঃ রফিুকর ইসলাম এবং সহকারী পরিচালক জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সামছুল আলম। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ১ হাজার ৫শ কেজি চিনি সহকারী কমিশনার (ভূমি) লালপুরের আদেশে নিলামে ৮৪ হাজার টাকায় বিক্রি করে তা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয় এবং ভেজাল পণ্য গুলো তাৎক্ষণিক ধ্বংস করা হয়।

আরও দেখুন

লালপুরে  শিক্ষা বিষয়ক সেমিনার ও মত বিনিময় সভা অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: আজ শনিবার  (৫ অক্টোবর ) নাটোরের লালপুর উপজেলার কলস নগর উচ্চ বিদ্যালয়ে  সকাল …