বৃহস্পতিবার , জুলাই ৪ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / লালপুরে ভেজাল গুড় উৎপাদনের অভিযোগে জেল এবং জরিমানা

লালপুরে ভেজাল গুড় উৎপাদনের অভিযোগে জেল এবং জরিমানা


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুরে ভেজাল গুড় উৎপাদনের অভিযোগে একজনকে জেল এবং অপর জনের জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুর একটা থেকে বিকেল চারটা পর্যন্ত উপজেলার মোহড়কয়া এলাকায় পরিচালিত অভিযানে একজনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং অপরজনকে ২ মাসের জেল দেয়া হয়।

র‌্যাব-৫ সিপিসি-২, নাটোর ক্যাম্প প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, গোপন সংবাদের ভিত্তিতে, কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরীর নেতৃত্বে র‌্যাবের একটি ভেজাল বিরোধী বিশেষ অপারেশন দল লালপুর উপজেলার মোহরকয়া গ্রামে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান পরিচালনা করে। এ সময় ভেজাল গুড় তৈরীর অভিযোগে ঐ গ্রামের মৃত মজা শেখ এর ছেলে মোলাম শেখ (৫৫) এবং জোবান মন্ডলের ছেলে ইদু মন্ডল (৪৮)কে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) শাম্মী আক্তার ভেজাল গুড় তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য-দ্রব্য উৎপাদন ও খাদ্য-দ্রব্যে ক্ষতিকর উপাদান (ক্ষতিকর কেমিক্যাল) মিশ্রণের অপরাধে মোলাম শেখ কে পঞ্চাশ হাজার টাকা জরিমানা এবং ইদু মণ্ডলকে এক লাখ টাকা জরিমানা করা হলে তা প্রদান করতে না পারায় তাকে দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়। পরে ৯ হাজার ২ শ কেজি ভেজাল গুড়, ২৫০ কেজি লালি,২ কেজি কাপড়ের রং, ১৩০ কেজি আটা, ২ হাজার ৬শ ৫০ কেজি চিনি, ২ কেজি ডালডা, ২৫ কেজি ফিটকিরি জব্দ করা হয়।

পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশে ২৬৫০ কেজি চিনি ও ১৩০ কেজি আটা উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে জব্দ করা হয়।

আরও দেখুন

নন্দীগ্রামে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: নন্দীগ্রাম (বগুড়া)বগুড়ার নন্দীগ্রামে কোয়ালিটি লাইভস্টক লিমিটেড উদ্বোধন করা হয়েছে। সোমবার (১ জুলাই) দুপুরে …