বৃহস্পতিবার , এপ্রিল ২৫ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে ব্যতিক্রমী আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার

লালপুরে ব্যতিক্রমী আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার

নিজস্ব প্রতিবেদক:
ব্যতিক্রমী আয়োজনে নাটোরের (লালপুর-বাগাতিপাড়া) উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার করা হয়েছে। প্রায় দেড় শতাধিক মাইক্রো গাড়ির বহর নিয়ে দুই উপজেলার বিভিন্ন প্রান্তে নাটোর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও একুশে পদক প্রাপ্ত শহীদ মমতাজ উদ্দিনের পুত্র লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ সাগর এ প্রচারণা চালান। এ সময় তার সাথে দুই উপজেলার শত শত নেতাকর্মী এ প্রচারণায় অংশগ্রহণ করেন।

ব্যতিক্রমী আয়োজনে ৭ই মার্চের ভাষণ প্রচারের উদ্দেশ্য সম্পর্কে শামীম আহম্মেদ সাগর বলেন, আজ ঐতিহাসিক ৭ই মার্চ। বাঙ্গালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক অনন্য দিন। ১৯৭১ সালের আজকের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে বিশাল জনসমুদ্রের সামনে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দেন ।
তার এই ভাষনের জন্যই আমরা আজ বাংলা ভাষায় কথা বলতে পারছি। একটি স্বাধীন সার্বভৌম্য রাষ্ট্র পেয়েছি। ইউনেস্কো বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে স্বীকৃতি দিয়েছে। জাতির জনকের সেই ভাষণ ৭ কোটি মানুষের মাঝে গনজাগরণ সৃষ্টি করেছিলো। নতুন প্রজন্মের মাঝে মুজিব আদর্শ ছড়িয়ে দিতে আমরা জাতির জনকের ভাষন ছড়িয়ে দিচ্ছি।

আরও দেখুন

অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে একজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: অর্থের বিনিময়ে সেনাবাহিনীতে ভুয়া নিয়োগের অভিযোগে  আনোয়ার হোসেন (২৯) নামের একজনকে গ্রেপ্তার করেছে …