শুক্রবার , এপ্রিল ১৯ ২০২৪
নীড় পাতা / জনদুর্ভোগ / লালপুরে বাস টার্মিনাল না থাকায় যাত্রীদের দুর্ভোগ

লালপুরে বাস টার্মিনাল না থাকায় যাত্রীদের দুর্ভোগ



নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে বাস টার্মিনাল ও যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস থামানোর কারণে যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। লালপুর থেকে প্রতিদিন ঈশ্বরদী টালভেস,সুপার সনি সহ বেশ কয়েকটি বাস দিবা ও রাত্রীকালীন রাজধানী ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এছাড়া রাজশাহী,বগুড়া ও নাটোরের উদেশ্য বেশ কয়েকটি বাস ছেড়ে যায়। লালপুর থেকে প্রতিদিন ঈশ্বরদী, পাবনা, কুষ্টিয়া, খুলনা, মাগুরা, যশোর, বগুড়া, নওগা, রাজশাহী, রংপুর, কুড়িগ্রাম, সৈয়দপুর, সিলেট, চট্টগ্রাম, কুমিল্লা, নারায়ণগঞ্জ, গাজীপুর, সিরাজগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা সহ রাজধানী ঢাকার উদ্দেশ্যে হাজার হাজার যাত্রী যাতায়াত করেন।

লালপুর ত্রিমহোনী সহ পুরো বাজার এলাকার সড়করের দুপাশে ইঞ্জিন চালিত সবুজ সিএনজি, নসিমন, করিমন, বাস, ট্রাক সহ বিভিন্ন যানবাহন যত্র তত্র ভাবে দাড়িয়ে থাকার কারণে যানজোটের সৃষ্টি হয়। ফলে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে যাত্রীরা। ঢাকা থেকে রাত্রীকালীন বাসে আশা যাত্রীরা লালপুরে নামলে বসার কোন প্রকার জায়গা না পাওয়ায় ভোগান্তিতে পড়তে হয় তাদের। অনেক যাত্রী ছিনতাই কারীদের খপড়ে পড়ে মালামাল সহ টাকা লুট হয়ে যায়। এসব থেকে যাত্রীদের রক্ষা করতে ও যেখানে সেখানে যত্র তত্র ভাবে বাস দাঁড়িয়ে না রাখার জন্য লালপুরে একটি বাস টার্মিনাল জরুরী প্রয়োজন।

১৯৯১ সালে তৎকালীন বিএনপির কেন্দ্রীয় নেতা ফজলুর রহমান পটল যোগাযোগ প্রতিমন্ত্রী থাকাকালীন লালপুর সদরে একটি বাস টার্মিনাল ও লালপুর ত্রিমহোনীতে ওভার ব্রিজ করে দেওয়ার জন্য প্রতিশ্রুতি দেন। তিনি চার বার প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করলেও লালপুরে বাস টার্মিনাল ও ওভার ব্রিজ বাস্তবায়ন করেনি তিনি। ২০০৮সালে আওয়ামী লীগ সহ মহাজোটের জাতীয় পার্টি থেকে নির্বাচিত নাটোর-১লালপুর-বাগাতিপাড়া আসনের তৎকালীন সংসদ সদস্য এম, এ তালহা যোগাযোগ মন্ত্রণালয় সহ সড়ক বিভাগ বরাবর তার ডিও দিলেও কোন সাড়া পাওয়া যায়নি।

লালপুরের সচেতন মহল ও ভুক্তভোগী যাত্রীরা বলেন, লালপুরে যত্র তত্র অবস্থায় যে ভাবে সড়কে যানবহন দাড়িয়ে থাকে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে পারে বলে মনে করেন তাঁরা। দূর্ঘটনার কবল থেকে রক্ষা পেতে ও যোগাযোগ ব্যবস্থা আধুনিক করার জন্য লালপুর সদরে সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিনের নামে একটি বাস টার্মিনাল এবং সড়ক পারাপারের জন্য লালপুর ত্রিমোহনীতে একটি ওভার ব্রিজ বাস্তবায়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সড়ক ও সেতু মন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেন তাঁরা।

আরও দেখুন

সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগ পত্র দিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:নাটোরের লালপুরে জালিয়াতির মাধ্যমে সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে ভুয়া নিয়োগপত্র তৈরি করে প্রায় দশ …