বুধবার , এপ্রিল ২৪ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে সিবিএ নির্বাচন, রাত পোহালেই ভোট গ্রহণ শুরু

লালপুরে নর্থ বেঙ্গল সুগার মিলে সিবিএ নির্বাচন, রাত পোহালেই ভোট গ্রহণ শুরু


নিজস্ব প্রতিবেদক:
উত্তর বঙ্গের ভারী শিল্প নাটোরের লালপুরে গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলে শেষ মুহূর্তে প্রার্থীদের প্রচারণায় জমে উঠেছে শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের দ্বিবার্ষিক সিবিএ নির্বাচন। রাত পোহালেই ভোট  গ্রহণ শুরু হবে। পোষ্টারে পোষ্টারে ছেয়ে গেছে পুরো মিল এলাকা। সভাপতি পদে ৮ জন ও সাধারণ সম্পাদক পদে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সভাপতি , সাধারণ সম্পাদক ও অন্যান্য পদে ২জন নারী সহ  ৪৪ প্রার্থী ভোট যুদ্ধে নির্বাচনের মাঠে নেমেছে।

বর্তমান সভাপতি গোলাম কাওসার ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু  ভোটাদের নিকট গিয়ে নিজেদের ভুলত্রুটি, ক্ষমা চেয়ে ও বিভিন্ন প্রকার প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের নিকট ভোট ভিক্ষা চাচ্ছেন। অন্যদিকে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের ভুলত্রুটি ভোটারদের মধ্যে তুলে ধরে নিজ নিজ ভোট চাচ্ছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। এদিকে ভোটাররা যোগ্য প্রার্থীদের তাদের মূল্যবান ভোট প্রদান করবেন বলে মিল এলাকায় ভোটারদের মধ্যে গুঞ্জন উঠেছে। ২৪ জানুয়ারি সকাল আটটা থেকে একটি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হবে এবং বিকাল ৪ টায় ভোট গ্রহণ শেষ হবে বলে জানা গেছে। মোট ভোটার  সংখ্যা ৯শ৯৩ জন।

এ বিষয়ে ভোটার জানান, সাধারণ সম্পাদক পদে দেলোয়ার হোসেন পিন্টু ও আব্দুল মোমিনের মধ্যে হাডাহাড্ডি লড়াই হবে কে সাধারণ সম্পাদক পদে বিজয়ী হবে কিছু বোঝা যাচ্ছেনা। এছাড়া সভাপতি পদে ৮ জন পদপ্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন, এদের মধ্যে ৩শ থেকে ৪শ ভোট পাবেন জিনি সেই সভাপতি হিসেবে নির্বাচিত হবে বলে জানান তারা।

এ বিষয়ে নর্থ বেঙ্গল সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ হুমায়ূন কবীর জানান, ইতি মধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ এবং নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি ।

আরও দেখুন

নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পর ভুট্টার জমি থেকে যুবকের মরদেহ উদ্ধার 

নিজস্ব প্রতিবেদক: নাটোরের গুরুদাসপুরে নিখোঁজের একদিন পরে সোহেল রানা (২৮)নামে এক যুবকের মরদেহ উদ্ধার করা …