রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে তরমুজের মূল্য আকাশ ছোঁয়া

লালপুরে তরমুজের মূল্য আকাশ ছোঁয়া

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুর উপজেলার বিভিন্ন হাটবাজারে তরমুজের মূল্য আকাশ ছোঁয়া  হওয়ায় সাধারণ ক্রেতা  পড়েছে বিপাকে । স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বাজারে নজরদারি না থাকার কারণে বেশি দামে তরমুজর বিক্রয় করছে ব্যবসায়ীরা । রমজান মাসে ইফতারিতে তরমুজ সব ধরনের মানুষের নিকট মজাদার খাবার । তরমুজের মূল্য বেশি হওয়ায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে ।

লালপুর সদর বাজারে বড় আকারের তরমুজ বিক্রয় হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকা প্রতি কেজি ।  এছাড়া গোপালপুর বাজারে ও রেলগেট এলাকায় ১ থেকে ৩ কেজি ওজনের তরমুজ বিক্রয় হচ্ছে ৪০ টাকা মূল্যে ।

অথচ আজ রবিবার সকাল ১০ টার দিকে জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনা নাটোর জেলা শহরের কেন্দ্রীয় মসিজদ মার্কেটে সামনে তরমুজ বিক্রয় কার্যক্রের উদ্বোধন করা হয়েছে । এখানে আকারভেদে প্রতি কেজি তরমুজ ২৫ থেকে ৪০ টাকা মূল্যে বিক্রয় করতে পারেন বলে দাম নির্ধারণ করা হয়েছে। 

অথচ লালপুুুরে বেশি দামে তরমুুজ বিক্রয় হলেও স্থানীয় প্রশাসনের  নজরে পড়ছে না । এবার নাটোর জেলায় ৮৬৮ হেক্টর জমিতে তরমুজের চাষ করা হয়েছে। উৎপাদনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৩৬ হাজার  ৪৫৭ মে:ট: বলে জানা গেছে। 

এবিষয়ে লালপুর উপজেলা নির্বাহী অফিসার ( দায়িত্ব প্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি শাম্মী আক্তার বলেন, এবিষয়ে জেলা প্রশাসক স্যারের পক্ষ থেকে কোন প্রকারের নির্দেশ পায়নি । নির্দেশ পেলে বেশি দামে তরমুুজ বিক্রয় কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো ।

আরও দেখুন

সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

    নিজস্ব প্রতিবেদক: নাটোরের সিংড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে। রোববার (৬ …