রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে ছাত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় শিক্ষক বিপ্লব

লালপুরে ছাত্রীর সঙ্গে আপত্তিকর অবস্থায় শিক্ষক বিপ্লব


নিজস্ব প্রতিবেদক:
নাটোরের লালপুরে কলেজছাত্রীকে জিম্মি করে ধর্ষণ চেষ্টাকালে বিপ্লব হোসেন (৩৫) নামে এক কলেজশিক্ষককে আটক করে গণধোলাই দিয়েছে এলাকাবাসী। এঘটনায় অভিমানে ওই ছাত্রীর পিতা সোমবার (১০ অক্টোবর) দুপুরে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে চেষ্টা করে রোববার (৯অক্টোবর) সকালে উপজেলার মালপাড়া গ্রামে ওই কলেজ ছাত্রী প্রাইভেট থেকে বাড়ি ফেরার পথে এক বাড়িতে নিয়ে ধর্ষণের চেষ্টা করে। এসময় এলাকাবাসী বিপ্লবকে আটক করে ওই শিক্ষককে মারধর করে। পরে খবর পেয়ে ওই শিক্ষকের এক প্রভাবশালী রাজনৈতিক নেতার স্বজনরা তাকে উদ্ধার করে নিয়ে যায়। এর আগেও নারী কেলেঙ্কারিতে জড়িয়েছিলেন এ শিক্ষক। তবে স্থানীয়ভাবে প্রভাবশালী নেতার আত্মীয় হওয়ায় এসব ঘটনার উপযুক্ত বিচার হয়নি বলে দাবি করেছেন ওই সূত্র। অভিযুক্ত ওই শিক্ষক লালপুর ডিগ্রী কলেজের বাংলা বিভাগের প্রভাষক ও রামকৃষ্ণপুর গ্রামের সাহাবাজ মন্ডলের ছেলে।

শিক্ষকের চারিত্রিক কেলেঙ্কারির এসব দুঃখজনক উল্লেখ করে লালপুর উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী বলেন, শুনেছি লালপুর ডিগ্রী কলেজের বিপ্লব নামে এক শিক্ষকের সাথে তারই এক ছাত্রী আপত্তিকর অবস্থায় ধরা পড়েছে। এর আগেও ওই শিক্ষক ওই ছাত্রীর সাথে অনৈতিক ভাবে মেলামেশা করত। বিষয়টি যদি সত্যিই হয় তবে এটা সমাজ সভ্যতার জন্য নৈতিক বিপর্যয়।

সমাজকে তারা সুস্থ করবে, এর পরিবর্তিতে শিক্ষকরা এমন ঘটনা ঘটালে এ সমাজ যাবে কোথায়? এবিষয়ে লালপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল মাজেদের কাছে জানতে চাইলে বিষয়টি তিনি এড়িয়ে যান। আর অভিযুক্ত ওই শিক্ষককে একাধিকবার ফোন করলেও তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক অনেক অভিভাবক জানান, এমন লম্পট শিক্ষকের শিক্ষাপ্রতিষ্ঠানে মেয়েরা কতটা অনিরাপদ এটা বোঝা যায়।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানা বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নয়। খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …