শনিবার , অক্টোবর ৫ ২০২৪
নীড় পাতা / আইন-আদালত / লালপুরে গাছ কাটার প্রতিবাদকারীদের উপরে হামলার অভিযোগ

লালপুরে গাছ কাটার প্রতিবাদকারীদের উপরে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, লালপুরঃ
লালপুরে গাছ কাটার প্রতিবাদকারীদের উপরে চেয়ারম্যান গোলাম মোস্তফার বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। শনিবার সকালে অভিযোগকারী ইউপি সদস্য আলাল উদ্দিন এবং তার ছেলের উপরে হামলা চালানোর অভিযোগ রয়েছে চেয়ারম্যান এর সমর্থক অপর এক ইউপি সদস্য আমিরুল ইসলাম, একলাস এবং তার বাহিনী।

ইউপি সদস্য আলাল উদ্দিন জানান গত ২৮ তারিখে সরকারি গাছ কাটার প্রতিবাদে গতকাল শুক্রবার এক প্রতিবাদ সভা এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়। এরই প্রেক্ষিতে তদন্তের জন্য সালামপুর ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী ভূমি কর্মকর্তা বেলাল উদ্দিনকে তদন্তের নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি। আগামী রবিবারের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেয়া হয়। তিনি আরো জানান শনিবার সকালে উপজেলার কচুয়া বাজার এলাকার জামরুলের বাড়িতে গিয়ে তদন্ত শুরু করলে চেয়ারম্যানের লোকজন আলাল উদ্দিন মেম্বার এবং এলাকাবাসীর উপরে লাঠিসোটা এবং ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে আলাল উদ্দিন সহ আরো কিছু এলাকাবাসী এ ব্যাপারে থানায় অভিযোগ দিতে গেলে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা তাদের সাথে দুর্ব্যবহার করেন।

এ ব্যাপারে জনৈক কালু জানান, ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা তাদের অভিযোগ না নিয়ে তাদের থানা থেকে বের করে দেন।

সংরক্ষিত নারী ইউপি সদস্য আমিরুন নেসা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, চেয়ারম্যানের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে আমাদের ওপর এ হামলা চালায়। আমরা অভিযোগ করতে গেলে ওসি সাহেব আমাদের সেখান থেকে জোর করে বের করে দিয়েছে এর আগে চেয়ারম্যান ১০ লাখ টাকার গাছ বিক্রি করে দিয়েছেন। এসব ব্যাপারেও থানায় অভিযোগ দেয়া হয়েছে। কিন্তু থানা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

এই হামলার ব্যাপারে ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা কে জিজ্ঞাসা করা হলে তিনি জানান আমার বিরুদ্ধে নৌকা মার্কায় ভোট করে যারা হেরে গেছে তারাই এই ষড়যন্ত্র করে যাচ্ছে। আমার বিরুদ্ধে হামলার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। গাছ কাটার অনুমতি আমি দিইনি। গ্রাম পুলিশরা মরা গাছ কেটে নিয়ে গেছে।

অভিযোগের ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজাকে জানালে তিনি বলেন, মোটেও তাদের সাথে কোন দুর্ব্যবহার করা হয়নি তারা এখানে এসেছিলেন মামলা করতে। আমি তাদের বলেছি এটা মামলা হবে না, এটা হবে অভিযোগ। কিন্তু তারা আমার কোন কথায় কর্ণপাত না করে চলে যান। এখনো যদি তারা অভিযোগ নিয়ে আসেন অবশ্যই আমি অভিযোগ গ্রহণ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

একে অপরকে দোষারোপ বন্ধ করে সরকারি গাছ অবৈধভাবে যারা কেটেছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি এলাকাবাসীর।

আরও দেখুন

বাইরের দৃশ্য দেখতে গিয়ে ওভার ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: নাটোরের নলডাঙ্গায় রেলওয়ের ওভার ব্রিজের পিলালের সাথে ধাক্কা লেগে এক অজ্ঞাত(১৫) শিশুর মৃত্যু …