রবিবার , সেপ্টেম্বর ২৯ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে এমপি সমর্থিতদের ডাকা ওয়ার্ড আ’লীগের সম্মেলনে মঞ্চে চেয়ার নিক্ষেপ ও ভাংচুর

লালপুরে এমপি সমর্থিতদের ডাকা ওয়ার্ড আ’লীগের সম্মেলনে মঞ্চে চেয়ার নিক্ষেপ ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে এমপি সমর্থিতদের ডাকা ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনে মঞ্চে উপস্থিত নেতাদের লক্ষ্য করে চেয়ার নিক্ষেপ সহ প্রায় অর্ধ শতাধিক চেয়ার ভাংচুরের ঘটনা ঘটেছে। রবিবার (৩১ জানুয়ারি) লালপুর উপজেলার নবীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ চত্বরে ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের ১,২,৩ ও ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সন্মেলনে কমিটি ঘোষনাকে কেন্দ্র করে চেয়ার ভাংচুর ও নেতাদের মঞ্চে চেয়ার নিক্ষেপ করেছে সভাপতি প্রার্থী আজাবুল ইসলাম ডিলু’র সমর্থকরা।

সূত্রে জানা যায়, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি সম্প্রতি লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকদের ব্যতিরেখে আওয়ামী লীগের একাংশের নেতাদের ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন করার নির্দেশনা দেন।

এমপির নির্দেশনা মোতাবেক আহুত এ সম্মেলনে ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের ১নং ওয়ার্ডের কমিটি ঘোষণার সময় লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হক মুকুল সভাপতি হিসেবে তরিকুল ইসলামের নাম ঘোষণা করলে সভাপতি পদপ্রার্থী আজাবুল ইসলাম ডিলুর সমর্থকরা ক্ষিপ্ত হয়ে নেতাদের বিরুদ্ধে স্লোগানের পাশাপাশি মঞ্চে নেতাদের লক্ষ করে চেয়ার নিক্ষেপ ও প্রায় অর্ধ শতাধিক চেয়ার ভাংচুর করে। এ ঘটনায় আহতের খবর পাওয়া যায়নি।

এ সময় মঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজবার হোসেন, এসকেন্দার মির্জা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাওছার, আলাউদ্দিন আলাল প্রমুখ। চেয়ার নিক্ষেপ ও ভাংচুর ব্যাপারে লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাওছার বলেন, নাম ঘোষণায় বিলম্ব হওয়ায় ডিলু সমর্থকরা ক্ষিপ্ত হয়ে সাময়িক উত্তেজিত হয়ে পড়ে। বিষয়টি তেমন গুরুতর নয়, ডিলুকে ১নং ওয়ার্ডের সম্পাদক করা হয়েছে।

এ ব্যাপারে লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু জানান, স্থানীয় সাংসদ দলীয় গঠনতন্ত্র না মেনে দলের অভ্যন্তরে বিশৃঙ্খলা সৃষ্টি ও নিজস্ব বলয় তৈরির লক্ষে দলীয় কিছু নেতাদের দিয়ে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন করাচ্ছেন। তারা পরিকল্পিতভাবে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছেন, এ বিষয়ে জেলা ও কেন্দ্রীয় নেতাদের দৃষ্টিগোচর করা হয়েছে।

আরও দেখুন

নাটোরে সিংড়ায় সংখ্যালঘুদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: নাটোরে সিংড়ায় সংখ্যালঘু নারীকে ধর্ষণ, নির্যাতন চাঁদাবাজি বন্ধের প্রতিবাদে ও ধর্ষককে গ্রেফতারের দাবিতে …