বৃহস্পতিবার , এপ্রিল ১৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরে ইজারাকৃত বালু মহলের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

লালপুরে ইজারাকৃত বালু মহলের পক্ষে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
নাটোরের লালপুরে পদ্মার চরে ইজারাকৃত বালু মহলের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের মিথ্যাচারের প্রতিবাদে পাল্টা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে উপজেলার লালপুর-ঈশ্বরদী প্রধান সড়কের লক্ষীপুর বাজার এলাকায় আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন ২ নং ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা কনক, ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য তরিকুল ইসলাম, যুবলীগ নেতা সুমন আলী, বাঘা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে বালু মহল ইজারা না দেয়ায় ১১ মামলার আসামি টুটুল ও তার ভাই সুমন এ পর্যন্ত অবৈধভাবে বালু-ভরাট তুলে ব্যবসা করে আসছিল। কিন্তু এ বছর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বালু মহল ইজারা দেয় এবং তারা ইজারা পায়নি। এতে তারা ক্ষিপ্ত হয়ে ইজারা গ্রহনকারীদের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র করতে থাকে। এরই ধারাবাহিকতায় গত ২৩ জানুয়ারি ইজারাকৃত বালু মহলের বিরুদ্ধে টুটুল-সুমন ও তাদের অনুসারীরা একটি মানববন্ধন করে। ওই মানববন্ধনের প্রতিবাদে আজকের এই মানববন্ধন।

বক্তারা আরো জানান, টুটুল- সুমন গং এলাকার চিহ্নিত সন্ত্রাসী, বালু চোর, চাঁদাবাজী এবং মাদক কারবারী। বালু মহল থেকে তারা চাঁদা দাবী করে। তাদের চাঁদা না দেয়ায় তারা গুলি বর্ষন করতে করতে চলে আসে।

এ বিষয়ে লালপুর থানায় মামলা করা হয়েছে। মানববন্ধন শেষে তারা টুটুল ও সুমনের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল বের করেন।

আরও দেখুন

কুড়িয়ে পাওয়া টাকা মালিককে ফেরত দিলেন শিরিন-জিয়া দম্পতি

নিজস্ব প্রতিবেদক:রেলের ধারে কুড়িয়ে পাওয়া টাকাসহ পোশাকভর্তি ব্যাগ ফেরত দিয়ে মহানুভবতার পরিচয় দিলেন নাটোরের বাগাতিপাড়ার …