শনিবার , সেপ্টেম্বর ২৮ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরে আম চুরি, গ্রাম্য সালিশে সুষ্ঠু বিচার

লালপুরে আম চুরি, গ্রাম্য সালিশে সুষ্ঠু বিচার

নিজস্ব প্রতিবেদক, লালপুর:

নাটোর লালপুরের ওয়ালিয়া পূর্বপাড়ার দুলাল, আতাউর, ও সোনা মিয়া’র মোট পৌনে ৫ বিঘা বাগান থেকে প্রায় ২৮ মণ আম চুরি হয়।

গত বৃহস্পতিবার দিবাগত রাত্রে এই ঘটনা ঘটে। এই ঘটনায় একই গ্রামের মৃত তারা সরদারের ছেলে আনোয়ার, আবুল সরদারের ছেলে মাহাবুল ও মনোয়ার, কাশেম মণ্ডলের ছেলে রাকিব, রেজাউল মন্ডল এর ছেলে সাগর এবং দুলাল সরদারের ছেলে কাউসার আম চুরির ঘটনা স্বীকার করে আত্মসমর্পণ করে। 

রবিবার (১৪ জুন) সকালে গ্রাম্য সালিশের মাধ্যমে এবং অভিযুক্তদের আত্মসংশোধনের লক্ষ্যে, আম চুরি নয় বরং অভিযুক্তরা যে যে বাগান থেকে  ক্ষতি করেছে সেই বাগান ন্যায্যমূল্যে ক্রয় করে নিতে হবে মর্মে সালিশি গণ রায় প্রদান করেন। 

গ্রাম প্রধান এবং প্রবীণ রাজনৈতিক ব্যক্তিত্ব আকবর আলী সরদার এর সভাপতিত্বে এবং ৭ নং ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান মাস্টারের সার্বিক সহযোগিতায়, সমাজ প্রধান এবং রাজনৈতিক ব্যক্তিত্ব জালাল সরদার, গ্রাম প্রধান এবং প্রবীণ ব্যক্তিত্ব শাহজাহান আলি সহ সালিশি গণ এই রায় ঘোষণা করেন। রায়ে তিনটি বাগানের ক্ষতিপূরণ দাম হিসাবে ৩৪০০০ টাকা ধার্য করা হয় ।

এই রায়ে ক্ষতিগ্রস্তরা এবং এলাকাবাসীর সন্তোষ প্রকাশ করে। সেইসাথে অভিযুক্তরা এবং তার অভিভাবকগণ এই রায় মেনে পুনরায় এরকম ঘটনা আর ঘটবে না মর্মে উপস্থিত সকলের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

আরও দেখুন

মহানবীকে নিয়ে কটুক্তি করায় প্রতিবাদে নন্দীগ্রাম ওলমা পরিষদের বিক্ষোভ মিছিল 

নিজস্ব প্রতিবেদক: বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে ভারতের মহারাষ্ট্রে হিন্দু পুরোহিতের কটুক্তির প্রতিবাদে বগুড়ার …