সোমবার , অক্টোবর ৭ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুর / লালপুরের স্কুলে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই সেশন ফি বৃদ্ধি

লালপুরের স্কুলে ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত ছাড়াই সেশন ফি বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক, লালপুর:
ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত ছাড়াই ৪শ টাকার সেশন ফি বাড়িয়ে ৫শ টাকা করা সহ উপবৃত্তি পাওয়া এক শিক্ষার্থীর মাসিক বেতন আদায়ের অভিযোগ পাওয়া গেছে নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলীর বিরুদ্ধে।

জানা গেছে, গত বছর ২৫ নভেম্বর ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়েছে। এখন পর্যন্ত পরবর্তি মেয়াদের কমিটি গঠন হয়নি। ম্যানেজিং কমিটির সভার সিদ্ধান্ত ছাড়াই জানুয়ারি মাস থেকে ছাত্র প্রতি ১শ টাকা হারে সেশন ফি বাড়ানো হয়েছে। এদিকে উপবৃত্তি পাওয়া ৭ম শ্রেণির শাওন প্রামনিক নামের এক ছাত্রের বেতন আদায় করা হয়েছে। এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর একটি অভিযোগ প্রদান করেছেন এক অভিভাবক।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর আলী ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শিক্ষকদের সম্মতিতে সেশন ফি ১শ টাকা বাড়ানো হয়েছে। এছাড়া উপবৃত্তি পাওয়া শিক্ষার্থীর নিকট বেতন নেওয়ার বিষয়টি ভুল বসত: হয়েছে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আরিফুল ইসলাম জানান, তার সময়ে সেশন ফি বৃদ্ধির কোন সিদ্ধান্ত হয়নি। এখন পর্যন্ত যেহেতু নতুন কমিটি হয়নি সেহেতু সেশন ফি বৃদ্ধির কোন সুযোগ নেই।

এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের একাডেমিক সুপার ভাইজার সাদ আহমদ শিবলী জানান, ম্যানেজিং কমিটির সভার রেজুলেশন ছাড়া সেশন ফি বাড়ানোর কোন সুযোগ নেই। একটি অভিযোগ আমাদের কাছে এসেছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে ।

আরও দেখুন

হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে:দুলু

 নিজস্ব প্রতিবেদক: হিন্দুদের পাশে বিএনপির নেতাকর্মীরা ছায়া হয়ে থাকবে। হিন্দু সম্প্রদায়ের সকলে এই দেশের নাগরিক। …