রবিবার , অক্টোবর ৬ ২০২৪
নীড় পাতা / জেলা জুড়ে / লালপুরের গোপালপুর পৌর বাজারে মানা হচ্ছে না সরকারী স্বাস্থ্যবিধি

লালপুরের গোপালপুর পৌর বাজারে মানা হচ্ছে না সরকারী স্বাস্থ্যবিধি

বিশেষ প্রতিবেদক, গোপালপুরঃ
নাটোরের লালপুর উপজেলার গোপালপুর পৌরসভার বাজার রীতিমতো জমজমাট। সারাদেশব্যাপী করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রশাসন যেখানো কঠোর অবস্থান নিয়েছে তখন এই পৌর বাজারে নিয়ম নীতির তোয়াক্কাই করছেনা সাধারণ মানুষ। বাজার চলাকালীন প্রশাসনের কাউকে কোন তৎপরতায় দেখা যায়নি এখানে।

জানা গেছে, শুক্রবার বিকেলে নিয়মিত এই বাজারে সাধারণ মানুষ ও বিক্রেতাদের অবাধ সমাগম করতে দেখা গেছে। গোপালপুর রেলগেট ও লালপুর উপজেলা মোড়ে পুলিশি টহল দেখা গেলেও বাজারের সামাজিক নিরাপত্তা নিশ্চিতকল্পে দেখা যায়নি কোন প্রশাসনিক তৎপরতা। এতে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে বলে অনেকেরই আশংকা।

বাজার চলাকালীন বাজার কর্তৃপক্ষের খোঁজ করেও দেখা মেলেনি। ক্রেতা ও বিক্রেতাদের সাথে কথা বলে জানা গেছে ভাইরাস সংক্রমণের ঝুঁকির কথা জানা সত্বেও তারা বেচাকেনা করতে এসেছেন। তবে ক্রেতারা বলছেন বাজার না বসলে তারা বাজারে আসবেন না। অপরদিকে বিক্রেতাদের বক্তব্য হলো এই একবেলা বেচাকিক্রি করতে না পারলে তাদের পরিবার চালানো অত্যন্ত দূরুহ হয়ে পড়বে।

গোপালপুরের সচেতন মহল মনে করে এসব হাট বাজার দেশের অন্যান্য এলাকার মতো কিছুদিন বন্ধ রাখাই উত্তম। এ ব্যাপারে প্রশাসনিক পদক্ষেপও আশা করেন তারা।

আরও দেখুন

নানা কর্মসূচীর মধ্যদিয়ে বড়াইগ্রামে বিশ্ব শিক্ষক দিবস পালিত 

  নিজস্ব প্রতিবেদক: শিক্ষকের কন্ঠস্বর, শিক্ষায় একটি নতুন সামাজিক অঙ্গীকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নাটোরের বড়াইগ্রামে …